বাগাদীতে সরকারি সম্পত্তিতে দোকান নির্মাণ করার চেষ্টা!

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের ১নং ওয়ার্ডের চাঁদপুর গ্রামে সরকারি সম্পত্তিতে জোরপূর্বক পাকা দোকান নির্মাণ করা অভিযোগ পাওয়া গেছে।

কয়েকবার বাগাদী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা দোকান নির্মান না করতে নিষেধাষ্ণা প্রদান করেছে। কিন্তু প্রশাসনের নিষেধাষ্ণাকে অমান্য করে দাফে দায়ে দোকান নির্মান কাজ শেষ করার চেষ্টা অব্যাহত রেখেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানাযায়, চাঁদপুর গ্রামের শাহদাৎ বেপারীর নেতৃত্বে চাঁদপুর গ্রামের মহিলা মাদ্রাসা সংলগ্ন স্থানে সকলের জনসমুক্ষে দোকান নির্মাণ করছে। সরকারি সম্পত্তিতে দোকান নির্মাণ না করার জন্য বাগাদী ইউনিয়ন ভূমি কর্মকর্তা নিষেধাষ্ণা করলেও তারা সে নিষেধাষ্ণাকে অমান্য করে আবার কাজ করার জন্য প্রস্তুতি নিচ্ছে।

রবিবার সকালে সরজমিনে গিয়ে দেখা যায অভিযুক্ত প্রভাব বিস্তার করে নির্মাণ কাজ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। বিষয়টি বাগাদী ইউনিয়ন ভূমি কর্মকর্তা জানতে পেরে লোক পাঠিয়ে কাজ না করার জন্য নিষেধাষ্ণা করে যায়। এমনকি দেওয়াল ভেঙে দেয়।

এ ব্যাপারে স্থানীয় লোকজন জানান, শাহাদাত বেপারী সরকারি সম্পত্তিতে দোকান নির্মাণ কাজ করে। দোকান নির্মাণ না করার জন্য সরকারি লোকজন এসে নিষেধাষ্ণা করে যায়। তারপর ও তারা বিভিন্ন কলাকৌশলে কাজ করার চেষ্টা করে। কোন অদুশ্য খুঁটির জোরে প্রশাসনকে বৃদ্ধাঙলি প্রদর্শন করে পুনরায় দোকান নির্মাণ কাজ করার চেষ্টা করছে। এদের বিরুদ্ধে প্রশাসন কঠোর পদক্ষেপ নেওয়া জরুরি।
এ বিষয়ে অভিযুক্ত শাহাদাৎতে সাথে যোগাযোগ করার চেষ্টা করে তাকে সরজমিনে গিয়েও তাকে পাওয়া যায়নি,

এ বিষয়ে চাঁদপুর সদর উপজেলা সহকারী ভূমি কমিশনার মোঃ হেদায়েতকে জানালে তিনি বিষয়টি দেখবেন বলে জানান।

সম্পর্কিত খবর