দৈনিক চাঁদপুর প্রবাহের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার : দৈনিক চাঁদপুর প্রবাহের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে প্রীতি সম্মেলন, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ জুন) বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি তার বক্তব্যে বলেন, দৈনিক চাঁদপুর প্রবাহ যখন চাঁদপুরে তার যাত্রা শুরু করে তখন থেকেই প্রবাহ পরিবারের সাথে আমার খুব ভালো সম্পর্ক গড়ে ওঠে। সেই থেকে চাঁদপুরে এই পত্রিকাটি আজো সুনামের সাথে তার প্রকাশনা

পত্রিকার সাথে সম্পৃক্ত সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, সমাজের নেতিবাচকের পাশাপাশি ইতিবাচক বিষয়গুলো তুলে ধরাও আপনাদের দায়িত্ব। যারা এই পত্রিকার সাথে সম্পৃক্ত রয়েছেন তারাসহ সকল সংবাদকর্মীদের দায়িত্ব সমাজ সম্পর্কে কাজ করার।

তিনি আরো বলেন, সমাজের নানা সমস্যা-সম্ভাবনার বিষয়গুলো তুলে ধরা একটি পত্রিকার যে দায়িত্ব, সেই গুনটি আমি চাঁদপুর প্রবাহের মাঝে দেখেছি। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ক্ষেত্রে যে দায়িত্ব ও নিয়ম রয়েছে সেটি তারা আজো ধরে রেখেছেন। তাই চাঁদপুর প্রবাহ তার এই ধারা অব্যাহত রেখে আরো অনেক দূর এগিয়ে যাবে এমনটাই প্রত্যাশা করছি। সবশেষে চাঁদপুর প্রবাহের উত্তোরোত্তর সাফল্য কামনা করেন তিনি।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন চাঁদপুর প্রবাহের প্রধান উপদেষ্টা ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী। তিনি বলেন, চাঁদপুর প্রবাহ পত্রিকাটি ২০০১ সালে আমরা প্রতিষ্ঠা করি। এর জন্য আমাদেরকে অনেক ঘাত প্রতিঘাত পোহাতে হয়েছে। আমাদের প্রতিষ্ঠিত সেই পত্রিকাটি আজ ২২ বছর পূর্ণ হলো। এ জন্য আমরা পত্রিকার সাথে সম্পৃক্ত সকল সাংবাদিক ও পত্রিকা বিলিকারকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ পত্রিকার সাংবাদিক এবং বিলিকারকদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমেই আজ চাঁদপুর প্রবাহ এত দূর আসতে পেরেছে।

তিনি বলেন, একটা জাতিকে তার লক্ষ্যে পৌঁছাতে হলে তার ভুল ত্রুটিগুলো মার্জনীয় চোখে দেখা উচিত। ৩০ লাখ শহীদের তাজা প্রাণ এবং মা-বোনদের ইজ্জতের বিনিময়ে এই বাংলাদেশ অর্জিত। বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হলে, জননেত্রী শেখ হাসিনার যে মিশন। সে মিশন বাস্তবায়ন করতে হলে সকলকে সহযোগিতা করা প্রয়োজন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসোন এসডু পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ।

স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর প্রবাহ পত্রিকার প্রধান নির্বাহী সম্পাদক ওমর পাটওয়ারী। অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেণ বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির চাঁদপুর প্রতিনিধি অ্যাড. সাফুদ্দিন বাবু, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জি এম শাহীন ও লক্ষ্মন চন্দ্র সূত্রধর, প্রেসক্লাবের সহ-সভাপতি ও চাঁদপুরজমিন পত্রিকার সম্পাদক মো. রোকনুজ্জামান রোকন, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক কাদের পলাশ, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার সম্পাদক মোঃ জাকির হোসেন, দৈনিক আদিবাংলার সম্পাদক ও প্রকাশক আরিফ রাসেল।

চাঁদপুর প্রবাহের প্রকাশক নিলুফা আক্তারের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশার পরিচালনায় চাঁদপুর প্রবাহ পরিবারের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম বার্তা সম্পাদক তালহা জুবায়ের, চীপ রিপোর্টার কবির হোসেন মিজি, মফস্বল সম্পাদক শাওন পাটওয়ারী, যুগ্ম বার্তা সম্পাদক শরীফুল ইসলাম, হাজীগঞ্জ প্রতিনিধি জহিরুল ইসলাম জয়, চাঁদপুর সদর উপজেলা প্রতিনিধি গাজী মো. মহসীন, ফরিদগঞ্জ প্রতিনিধি আল-আমিন সাইদ, হাজীগঞ্জ প্রতিনিধি জহিরুল ইসলাম জয় ,মতলব দক্ষিণ প্রতিনিধি গোলাম হায়দার মোল্লা, শাহরাস্তি প্রতিনিধি ফয়েজ আহমেদ।

প্রথমে বিকেল সাড়ে ৪টায় চাঁদপুর প্রবাহের সকল স্তরের প্রতিনিধিদের অংশগ্রহণে শুরু হয় প্রীতি সম্মেলন। অনুষ্ঠানের শুরুতেই আগত অতিথিবৃন্দদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়। আলোচনার পূর্বে চাঁদপুর প্রবাহের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। এছাড়া জেলা পুলিশের পক্ষ থেকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রবাহ পরিবারকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সম্পর্কিত খবর