মতলব বাহেরচরে ফাঁড়ি না হওয়ার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

স্টাফ রিপোর্টার : মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নে বাহেরচরে ফাঁড়ি থানা না হওয়ার দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শুক্রবার ১৬ জুন দুপুরে উপজেলার মোহনপুর ইউনিয়নের বাহেরচর আলোর দিশারী সমাজ কল্যান সংঘের কার্যালয়ে সামনে এ মানববন্ধন বাহেরচর, চরওয়েস্টার, নাছিরাকান্দি, দক্ষিণ বোরচর, দিয়ারা বোরচর, নাপিত মারা, চর ইদ্রিস ও ইলিয়ট এলার জনগন।

এতে বক্তব্য রাখেন, অ্যাড. সেলিমুস ছালাম, এ্যাড.শরীফ মাহমুদ ফেরদৌস শাহিন, শিপন খান, ইউপি সদস্য সিরাজুল হক সরজু, সাবেক ইউপি সদস্য হমায়ুন খালাসী, আবুল কালাম মোলা প্রমুখ।

বক্তারা বলেন, আমরা মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের বাহেরচর গ্রামের বাসিন্দা। আমরা শান্তি প্রিয় মানুষ। দীর্ঘকাল থেকে আমরা একে অপরের সাথে সুসম্পর্ক বজায় চলে আসছি। নৌপথে ডাকাতি, চুরিসহ বিভিন্ন অপরাধ দমনের জন্য নৌ-পুলিশ ফাঁড়ি আছে। কিন্তু ব্যাক্তি স্বার্থে মোহনপুর ইউপির চেয়ারম্যান কাজী মিজানুর রহমান বাহেরচরে একটি ফাঁড়ি স্থাপন করতে চাইছে। আমাদের গায়ে এক ফোটা রক্ত থাকতে আমরা তা করতে দিব না। একই ইউনিয়নে কিভাবে দুটি ফাঁড়ি হয়।

তারা আরো বলেন, বাহেরচর মৌজাট চরের আরএস ও সিএস মূলে আমাদের সম্পত্তি। কিন্তু বিএসে আমাদের নাম না দিয়ে খাস খতিয়ানে অন্তর্ভুক্ত করে ইকোনমিক জুন, রাস্তা ও ফাঁড়ি তৈরি করার পরিকল্পনা করছে। বিএসে আমাদের নাম অন্তর্ভুক্ত করার জন্য আমরা আদালতে মামলা করেছি। ইকোনমিক জুন ও ফাঁড়ি করার যদি প্রয়োজন হয় তাহলে আমাদের জায়গার মূল্য দিয়ে তারপর করুক। ব্যাক্তি স্বার্থে এ ফাঁড়ি আমরা চাইনা।

এসময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আবুল কাসেম, ওবায়দুল দেওয়ান, শাহজাহান মিয়া, নজরুল ইসলাম, আব্দুর রহিম, আবুল কাসেম বেপারী, বাহা উদ্দিন বেপারী, সিরাজ মহরী, শাহজাহান মোল্লা, মিলন মুন্সীসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

মোহনপুর ইউপির চেয়ারম্যান কাজী মিজানুর রহমান বলেন, এখানে যে জমি আছে তা কারো ব্যাক্তিগত সম্পত্তি নয়।

এগুলো সরকারি খাস খতিয়ান। বাহেরচর দূর্গম এলাকা হওয়ায় গজারিয়া, মুন্সীগন্জ ও শরিয়তপুর থেকে এখানে এসে চুরি ডাকাতি, মাদকসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকে। তাই আইন-শৃংখলা রক্ষার্থে এখানে পুলিশ ফাঁড়ি নির্মান করা হবে।

সম্পর্কিত খবর