চাঁদপুরে কোরবানির ঈদে মাঠ কাঁপাবে লাল বাদশা গরু!

স্টাফ রিপোর্টার: চাঁদপুর সদর উপজেলায় লক্ষীপুর ইউনিয়নের বহরিয়া বাজারের নুর মোহাম্মদ বেপারীর গরু লাল বাদশা। যার ওজন হবে ২০ মণের বেশি এবং লম্বায় ৮ ফুট ও উচ্চতায় ৫ ফুটের উপরে। রাজা বাবু’র দাম হাঁকা হচ্ছে ১০ লাখ টাকা।

প্রায় সাড়ে চার বছর ধরে রাজা বাবুকে নিজের সন্তানের মতো আদর যত্ন করে লালন-পালন করেছেন নুর মোহাম্মদ বেপারীর।

গতবছর কোরবানির ঈদে গরুটির দাম উঠেছিল সাড়ে তিন লাখ। কিন্তু ন্যায্যমূল্য না পাওয়ায় আর বিক্রি করেননি গরুটি। এবার প্রায় ১৬ মণ মাংস হওয়ার দাবি খামারি নুর মোহাম্মদ বেপারীর। দামও হাঁকছেন ১০ লাখ টাকা। তবে দাম নিয়ে কড়াকড়ির চেয়ে যারা আদর ও যত্ন সহকারে গরুটি কিনবে তাদের জন্য বিশেষ ছাড় দেওয়া হবে বলে জানিয়েছেন মালিক নুর মোহাম্মদ বেপারী।

এ ব্যাপারে নুর মোহাম্মদ বেপারী বলেন, ‘সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে ঘাস, ভুসি, খইল খাইয়ে লালন পালন করা হয়েছে লাল বাদশাকে। সাবান শ্যাম্পু দিয়ে প্রতিদিন গোসল করানো হয় গরুটিকে। পরম যত্নে গরুটিকে পালন করতে পরিবারের সদস্যরাও কষ্ট করছেন। বিশালাকৃতির এই গরুটি যদি কেউ কিনতে চায়, তাহলে আমার ঠিকানায় আসলেই হবে। আমার সন্তানের মতো করে লালন পালন করেছি লাল বাদশাকে।’

‘রাজা বাবু’ নামের গরুটি লম্বায় প্রায় সাড়ে ৯ ফুট ও উচ্চতায় ৬ ফুট। গরুটিকে দেখতে ভিড় করছেন আশপাশের মানুষ, অনেকেই তুলছেন সেলফি। মফেল ভূঁইয়ার আশা, ন্যায্য মূল্যেই বিদায় জানাতে পারবেন ‘রাজা বাবু’কে।

সম্পর্কিত খবর