শাহমাহমুদপুরে কিশোর গ্যাংদের হামলায় মাদ্রাসার প্রতিষ্ঠাতা রক্তাক্ত যখম

স্টাফ রির্পোটার: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহ মাহমুদপুর ইউনিয়নের লোধেরগাঁও গ্রামে কিশোর গ্যাংদের অতর্কিত হামলায় আলহাজ্ব শফিকুর রহমান শিকদার (৫৫) নামের এক মাদ্রাসার প্রতিষ্ঠাতা রক্ত জখম হয়ে গুরুতর আহত হয়েছেন।

১৩ জুন মঙ্গলবার দুপুরে সদর উপজেলার ৪নং শাহ মাহমুদপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থ দক্ষিণ-পশ্চিম লোধের গাঁও গ্রামের শিকদার বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। আহত শফিকুর রহমান শিকদার ওই বাড়ির মৃত ছলেমান শিকদারের পুত্র এবং লোধের গাঁও আল-কারিম দারুল উলুম মাদ্রাসার একজন প্রতিষ্ঠাতা।

তিনি বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের দ্বিতীয় তলায় পুরুষ ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

আহত শফিকুর রহমান জানান, তার প্রতিষ্ঠিত আল-করীম দারুল উলুম মাদ্রাসার পার্শ্ববর্তী স্থানে স্থানীয় এলাকার অজ্ঞাত বেশ কয়েকজন কিশোর গ্যাং প্রায় সময় সেখানে দীর্ঘ সময় ধরে আড্ডাবাজি করেন এবং গাঁজা ও ধূমপান করে থাকেন।

এ নিয়ে তিনি এবং তার ছেলে প্রায় সময় তাদেরকে সেখানে আড্ডা না দেয়ার জন্য বারণ করেন। আহত বৃদ্ধ জানান, ঘটনার কয়েকদিন আগেও কিশোররা ওই মাদ্রাসার সম্মুখ্যস্থানে বসে গাঁজা পান করার সময় তাদেরকে সেই স্থান থেকে চলে যেতে বললে তারা তাদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। তারপর ওই প্রতিষ্ঠাতা কিশোর গ্যাংদের অভিভাবকদের কাছে গিয়ে ঘটনার বিষয়ে অবগত করেন।

তারই সূত্র ধরে ঘটনার দিন দুপুরে উল্লেখিত কিশোর গ্যাং একই গ্রামের সোহেল মিজির ছেলে সায়েম, জসিম হাওলাদারের পুত্র রাকিব ও রাশেদ শাহার ছেলে সুমনসহ অজ্ঞাত আরো ৪/৫ মিলে তাদের বাড়িতে গিয়ে দেশীয় অস্ত্র নিয়ে ওই বৃদ্ধের উপর অতর্কিতভাবে হামলা চালায়।

এতে তিনি ছুরিকাঘাতে গুরুতর আহত হন। এ সময় তারা তাদের বাড়ি ঘরেও হামলা ও ভাংচুর চালায় বলেও জানান আহত বৃদ্ধ। হামলার সময় ভুক্তভোগী পরিবারদের ডাক চিৎকারে পার্শ্ববর্তী বাড়ির লোকজন এগিয়ে আসলে তারা ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান। পরবর্তীতে আহতবৃদ্ধকে পরিবারের লোকজন সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করান।

 

সম্পর্কিত খবর