চাঁদপুরে ইফার আয়োজনে জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা

এম.এম কামাল : চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) আয়োজনে জেলা পর্যায়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৩ জুন মঙ্গলবার সকাল ১০ টায় চাঁদপুর শহরের ফিশারী গেইট সংলগ্ন ইফার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট এ এস এম মোসা। তিনি তাঁর বক্তব্যে বলেন, মানুষের বৈচিত্র্যময় শান্তিপ্রিয় আমাদের এ প্রিয় বাংলাদেশ।

এ দেশের সংবিধানে প্রতিটি নাগরিকের নিজ নিজ ধর্মীয় অনুশাসন, বিধিবিধান স্বাধীন ও মুক্ত পরিবেশে প্রতিপালনের অধিকার নিশ্চিত করা হয়েছে।

সব সম্প্রদায়ের জনসাধারণকে নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ বিনির্মাণের ভিত্তি বঙ্গবন্ধুই স্থাপন করেছিলেন। তিনি আরো বলেন, বাংলাদেশের সংবিধানের অন্যতম মৌলিক আদর্শ হিসেবে সন্নিবেশিত করেছিলেন বাঙালি জাতীয়তাবাদ ও ধর্মনিরপেক্ষতা।

ধর্মনিরপেক্ষ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধু শুধু বাঙালির ইতিহাসে নয়, বিশ্বসভ্যতার ইতিহাসেও নন্দিত। ধর্মের নামে স্বার্থান্বেষীরা পৃথিবীর বিভিন্ন দেশে যেভাবে রক্তের স্রোত বইয়ে দিচ্ছে, তা বাংলাদেশে যাতে কোনোদিন না হয় সেই লক্ষ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন।

ইফার উপ-পরিচালক মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ফিল্ড অফিসার মোঃ বিল্লাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজী।

ইফার মাস্টার ট্রেইনার মোঃ সোলায়মানের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মাওঃ মোঃ রুহুল আমিন। নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিবেশন করেন মাওঃ মোঃ শাহ পরান। উপস্থিত ছিলেন বিভিন্ন মসজিদের ইমাম ও মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষার শিক্ষকবৃন্দ।

সম্পর্কিত খবর