চাঁদপুর জেলা সিবিএর নেতৃবৃন্দের ক্ষোভ ও প্রতিবাদ

স্টাফ রিপোটার : চাঁদপুর জেলা সিবিএর নেতৃবিন্দের মাঝে ক্ষোভ ও প্রতিবাদ বিরাজ করছে। বিআই ডাব্লিউটিএ বাংলাদেশ শ্রমিক লীগের অন্তর্ভুক্ত সংগঠন শ্রমিক কর্মচার ইউনিয়ন (সিবিএ)।

যার রেজি নং ২১৭৬।প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হোসেন ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের নেতৃত্বে সংগঠনটির মাধ্যমে বিআইডব্লিউটিতে বঙ্গবন্ধুর আদর্শের প্রতিফলন ঘটে থাকে।

প্রথম অবস্থায় সংগঠন তৈরি করতে গিয়ে সনজীব দাস কে সংগঠনের অন্তর্ভুক্ত করা হয়। চাঁদপুর জেলা সিবিএ সদস্য সচিব আক্তার হোসেন স্বাক্ষরিত পত্রে জানান, সংগঠন যখন সুন্দর ভাবে পরিচিত হচ্ছিল তখন সনজীব কুমার দাস উদ্দেশ্যে বিআইডব্লিউটিএ শ্রমিক কর্মচারী ইউনিয়নের নামে মামলা করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের এক প্রকার বাধা সৃষ্টি করা সহ কর্তৃপক্ষের কর্মচারীদের ন্যায্য অধিকার আদায়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। বর্তমানে সঞ্জীব কুমার দাস বহুরূপী কর্মকান্ড পরিচালনার মাধ্যমে বিআইডব্লিউটিএর সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের মান সম্মান নিয়ে ছিনিমিনি খেলছে। তাকে পূর্বেই সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

সনজীব কুমার দাস নানাবিধ অনৈতিক কাজ নারী কেলেঙ্কারি থেকে শুরু করে ভিন্ন নেশার জগতে সম্পৃক্ত থাকায় তাকে পুলিশ আটক করে। পুলিশ হেফাজতে থাকাকালীন চাকরি বিধি অনুযায়ী কর্তৃপক্ষ তাকে সামরিকভাবে বরখাস্ত করে।

তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে চাকরি থেকে বহিষ্কার করা হয়। চলতি বছরের ৮ জুন সনজীব কুমার দাস কর্তৃক স্বাক্ষরিত একটি শ্রমিক কর্মচারী ইউনিয়ন সিবিএ শাখা বিলুপ্তি ঘোষণা করে। যা ভিত্তিহীন, এমতাবস্থায় সঞ্জীব কুমার দাস সামাজিক যোগাযোগ মাধ্যমে তার স্বাক্ষরিত এ পত্রটি প্রকাশ করে কর্তৃপক্ষ কর্মচারীদের আস্হার স্হলটি শ্রমিক কর্মচারী ইউনিয়ন ঐক্যতা নষ্ট করছে। যা ডিজিটাল নিরাপত্তা আইনের আওতাভুক্ত বলে মনে করছে শ্রমিক কর্মচারীরা।

এ আচরণের মাধ্যমে তিনি যে সরকার বিরোধী তথা অন্য সংগঠনের দালাল তা প্রকাশ পাচ্ছি।তার এহেন কর্মকাণ্ডে বিআইডব্লিউটিএ সুনাম নষ্ট হওয়াসহ বর্তমান শ্রমিক কর্মচারী ইউনিয়নের বিরুদ্ধে তার মিথ্যাচার বন্ধে কর্তৃপক্ষ ও কর্মচারী ইউনিয়নের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য চাঁদপুর শাখা পরিষদের পক্ষ থেকে অনুরোধ করা হয় ।

সনজীব কুমার দাস কে চাকুরিচ্যুত করা হয়, সে কিভাবে বিআইডব্লিউটিএ শ্রমিক কর্মচারী ইউনিয়নের বিরুদ্ধে মিথ্যাচার করে সে জন্য চাঁদপুর বিআইডব্লিউটিএ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সদস্যদের মাঝে ক্ষোভ ও প্রতিবাদ বিরাজ করছে।

 

সম্পর্কিত খবর