চাঁদপুরে বিসমিল্লাহ গিনি গোল্ড থেকে ৬০লক্ষ টাকার স্বর্ণ চুরি

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুর শহরের চিত্রলেখা মোড় এলাকায় মালিকের অসর্তকতার কারনে বিসমিল্লাহ গিনি গোল্ড থেকে ৬০লক্ষ টাকার মূল্যের স্বর্নালঙ্কার চুরি হয়েছে। বোরখা পরিহিত ৩(তিন) মহিলা চোর চক্র এমন কাজ করেছে বলে দোকানের সিসি ক্যামেরায় দেখা গেছে ।

গত ১১ জুন বিকেল সাড়ে ৩টার দিকে এই ঘটনা ঘটেছে ।

উক্ত চুরির ঘটনায় বিসমিল্লাহ গিনি গোল্ড জুয়েলাস মালিক শেখ মোঃ বিল্লাল হোসেন (৩২), পিতা- মৃত ইব্রাহিম শেখ, সাং- প্রফেসার পাড়া, মোল্লা বাড়ি রোড (শেখ বাড়ি), থানা ও জেলা চাঁদপুর বাদী হয়ে অজ্ঞাতনামা বোরখা পরিহিত ৩(তিন) মহিলা চোর চক্রের সদস্যকে বিবাদী করে চাঁদপুর সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে,খোদ দিনে-দুপরে মালিক শেখ বিল্লাল ,তার ভাই নিজেরা দোকানে থাকা সত্ত্বেও কিভাবে এমন চুরির ঘটনা ঘটেছে । মালিকের চোখ ফাঁকি দিয়ে কিভাবে বোরখা পরিহিত তিন মহিলা চক্র এই চুরি করতে সক্ষম হয়েছে ,তা নিয়েও প্রশ্ন উঠেছে ।

জানা গেছে,চিত্রলেখা মোড় এলাকায় বিসমিল্লাহ গিনি গোল্ড জুয়েলাসের মালিক শেখ মোঃ বিল্লাল হোসেন চাঁদপুর সদর মডেল থানায় হাজির হয়ে অজ্ঞাতনামা চোরচক্রের ৩ নারী সদস্যকে আসামী করে এ অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে বিসমিল্লাহ গিনি গোল্ড জুয়েলার্স মালিক শেখ মোঃ বিল্লাল হোসেন গতকাল ১৩ জুন সন্ধ্যায় দৈনিক চাঁদপুর খবরকে বলেন আমাদের অসর্তকতার কারনে এ চুরির ঘটনা ঘটেছে। আমি চুরির বিষয়টি চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদ স্যারকে জানাইছি। এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেছি। চুরির বিষয়টি চাঁদপুর সদর মডেল থানার এসআই রাকিব তদন্ত করছেন।

আমি আশা করছি পুলিশ বোরখা পরিহিত মহিলা চোরের উক্ত চক্রকে গ্রেফতার করতে সক্ষম হবে এবং ৪০ভরি স্বর্নালঙ্কার (প্রায় ৬০ লক্ষ টাকা মূল্য)উদ্ধার করতে পারবে । এ ব্যাপারে তিনি চাঁদপুরের পুলিশ সুপার ,জেলা গোয়েন্দা বিভাগ (ডিবি) ও চাঁদপুর থানার ওসির হস্তক্ষেপ কামনা করেছেন ।

এ ব্যাপারে চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদ গতকাল ১৩ জুন সন্ধ্যায় দৈনিক চাঁদপুর খবরকে বলেন বিসমিল্লাহ গিনি গোল্ড জুয়েলার্স মালিক শেখ মোঃ বিল্লাল হোসেনদের উপস্থিতিতে এবং অসর্তকতার কারণে এমন চুরির ঘটনা ঘটেছে । দোকানের ভিতরেই মালিকের সামনে এমন চুরির ঘটনা ঘটেছে । বহুবার ব্যবসায়ীদের মাইকিং করে সর্তক করেছি । অপিরিচিত বোরখা পড়া মহিলা দোকানে গেলে সর্তক থাকতে । তারপরও বিষয়টি তদন্ত করছি । এসআই রাকিব তদন্ত করছে ।

বোরখা পরিহিত মহিলা চোরের উক্ত চক্রকে গ্রেফতার এবং চুরির (স্বর্নালঙ্কার )মালামাল উদ্ধার করতে চেষ্টা করবো ।

জানা গেছে,চাঁদপুর মডেল থানার অভিযোগে বিসমিল্লাহ গিনি গোল্ড জুয়েলার্স মালিক শেখ মোঃ বিল্লাল হোসেন উল্লেখ করেন, আমার চাঁদপুর চিত্রলেখা মোড় এলাকায় বিসমিল্লাহ গিনি গোল্ড জুয়েলার্স নামীয় একটি জুয়েলার্স এর দোকান আছে।

অজ্ঞাতনামা বিবাদীরা একটি সঙ্গবদ্ধ চোরচক্রের সদস্য। প্রতিদিনের ন্যায় আমার জুয়েলার্স থাকাকালীন সময়ে গত ১১/০৬/২০২৩ তারিখ আনুমানকি দুপুর ২:৩০ মিনিটের সময় ৩জন অজ্ঞাতনামা মহিলা বোরকা পরিহিত অবস্থা ক্রেতা সেজে আমার জুয়েলার্সে প্রবেশ করে।

২অজ্ঞাতনামা মহিলা আমাকে ও আমার ভাই মো: শান্ত ইসলামকে বিভিন্ন স্বর্ণলঙ্কার দেখাতে ব্যস্ত রাখে। আমাকে ও আমার ভাইয়ের ব্যস্ততাকে কাজে লাগিয়ে অজ্ঞাতনামা ১জন মহিলা জুয়েলার্সের ক্যাশ কাউন্টারের লকারের উপর রাখা ১টি স্বনালঙ্কার ও ডায়মন্ডের গহনার বাক্স চুরি করে নিয়ে নেয়।

উক্ত বক্সে প্রায় ৪০ভরি স্বর্নালঙ্কার ছিল। যাহার মূল্য অনুমান ৪০,০০,০০০টাকা এবং ডায়মন্ডের কানের দুল, আংটি, লকেট ও নাকের ফুল ছিল। যাহার মূল্য অনুমান ২০,০০,০০০টাকা। অজ্ঞাতনামা ৩জন মহিলা বক্সটি চুরি করিয়া আমার জুয়েলার্স হতে কিছু স্বর্নালঙ্কার ক্রয় করিয়া একই তারিখে ৩.৪০মিনিটে চলে যায়।

পরে আমি ও আমার ছোট ভাই জুয়েলার্সের লকারের উপর বাস্কটি দেখতে না পেয়ে দোকানের সিসি টিভি ফুটেজ যাছাই করে দেখি অজ্ঞাত নামা ৩জন বোরখা পড়া মহিলা সঙ্গোপনে দোকানে প্রবেশ করে ১১/৬/২০২৩তারিখ দুপুর ২.৩০ থেকে ৩.৪০মিনিটের মধ্যে আমাদের ব্যস্ত রেখে লকারের উপর রাখা ১টি স্বনালঙ্কার ও ডায়মন্ডের গহনার বক্স চুরি করে নিয়ে নেয়। বক্সে আনুমানিক ৬০,০০,০০০টাকার গহনা ছিল।

উক্ত বিষয়ে চাঁদপুর মডেল থানা পুলিশ এবং বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন চাঁদপুর শাখার আহ্বায়ক সহ অন্যান্যদের অবগত করা হয়েছে।

সম্পর্কিত খবর