শাহতলী কলেজ রোডটি ঝুঁকিপুন : বড় ধরনের দূর্ঘটনা’র আশংকা

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের অবস্থিত ঘোষেরহাট-শাহতলী সড়কের শাহতলী জিলানী চিশতী কলেজ রোডটি ঝুঁকিতে রয়েছে। এতে ভোগান্তিতে পড়ছেন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

রাস্তাটিতে পূর্বপাশে দীঘিতে ভেঙ্গে পড়ছে। রাস্তার বেশির ভাগ অংশ এখন ভেঙ্গে দিঘিতে পড়ে গেছে। দ্রুত গাইডওয়াল নির্মান না করলে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

এদিকে, সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, জিলানী চিশতী কলেজ ও উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। কারণ তারা ঝুঁকিপূর্ণ রাস্তা দিয়ে চলাচল করতে ভয় পাচ্ছে। যার ফলে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সময়মতো শিক্ষার্থীরা যেতে পারে না।

খোজঁ নিয়ে জানা যায়, শাহতলী জিলানী চিশতী কলেজ রোডটি দিয়ে প্রতিদিন সহস্রাধিক ছাত্র-ছাত্রীসহ কয়েক হাজার পথচারী ও যানবাহন চলাচল করে। এ রাস্তাটির ঝুঁকিপূর্ন হওয়ায় ও ভেঙ্গে যাওয়ায় এ অঞ্চলের সাথে ফরিদগঞ্জ উপজেলার যোগাযোগ বিছিন্ন হয়ে যাচ্ছে। কলেজ রোডটি পাশে দ্রুত গাইড ওয়াল নির্মান না করলে যেকোন সময় দিঘিতে পড়ে যাবে রাস্তা।

এ ব্যাপারে জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী জানান, ঘোষেরহাট-শাহতলী সড়কের শাহতলী জিলানী চিশতী কলেজ রোড পার্শ্বের অংশের টি ঝুঁকিতে রয়েছে ।

প্রতিদিন সহস্রাধিক ছাত্র-ছাত্রীসহ কয়েক হাজার পথচারী ও যানবাহন চলাচল করে। দ্রুত উক্ত রাস্তায় পার্শ্বে গাইড ওয়াল নির্মান করা জরুরী হয়ে পড়েছে । এ ব্যাপারে চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান , ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সচিব এর নিকট পৃথক দুটি আবেদন করা হয়েছে।

এ ব্যাপারে জিলানী চিশতী কলেজের পক্ষে থেকে গতকাল ১২ জুলাই -২০২৩ তারিখে কলেজ রোডটির পাশে গাইড ওয়াল নির্মানের জন্য চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান নিকট কলেজ অধ্যক্ষ মো:হারুন-অর রশিদ স্বাক্ষরিত পৃথক দুটি আবেদন করা হয়েছে। হোয়ারসপে দুটি আবেদন পাঠানো হয়েছে ।

সম্পর্কিত খবর