সরকারি নিবন্ধনপ্রাপ্ত ইউনানী চিকিৎসক হলেন মিজানুর রহমান রানা

সরকারি নিবন্ধনপ্রাপ্ত চিকিৎসক হলেন সাংবাদিক মিজানুর রহমান রানা। তিনি ২০১৬ সালে চাঁদপুর ইউনানী তিব্বিয়া (মেডিকেল) কলেজে ডিইউএমএস (ডিপ্লোমা অব ইউনানী মেডিসিন এন্ড সার্জারি) ভর্তি হন। চার বছর মেয়াদী ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেন ২০২০ সালে। এরপর ছয় মাসের ইন্টার্নী শেষে চাঁদপুর ইউনানী তিব্বিয়া (মেডিকেল) কলেজ থেকে ২০২১ সালে ইর্টানী সনদ গ্রহণ করেন।

গতকাল ১২ জুন ২০২৩ তারিখে বাংলাদেশ বোর্ড অব ইউনানী অ্যান্ড আয়ুর্বেদিক সিস্টেমস অব মেডিসিন (৭৫/বি, ইন্দিরা রোড, ফার্মগেট, ঢাকা) থেকে চিকিৎসক হিসেবে এ ক্যাটাগরির সরকারি নিবন্ধনের সনদ পেয়েছেন। তার গভঃ রেজিস্ট্রেশন নং ৩৫৪৬। তারিখ ০৫ মার্চ ২০২৩ খ্রি.।

উল্লেখ্য, মিজানুর রহমান রানা এর পূর্বে সাংবাদিক হিসেবে দীর্ঘদিন কাজ করেন। তিনি দৈনিক চাঁদপুর কণ্ঠের বিভাগীয় সম্পাদক, দৈনিক চাঁদপুর প্রবাহের যুগ্ম বার্তা সম্পাদক, দৈনিক চাঁদপুর সংবাদের যুগ্ম সম্পাদক, দৈনিক মেঘনাবার্তার বার্তা সম্পাদক, অনলাইন নিউজ পোর্টাল চাঁদপুর টাইমস-এর সম্পাদক হিসেবে কাজ করেছেন।

তিনি বর্তমানে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার রামপুর বাজারের গাউছিয়া টাওয়ারের তৃতীয় তলায় ইবনে সিনা হেলথ কেয়ারে ইউনানী ন্যাচারাল মেডিসিনের চিকিৎসক হিসেবে কাজ করছেন। তিনি সকলের দোয়া প্রার্থী।

সম্পর্কিত খবর