বিষ্ণুপুরে সম্পত্তি দখলে বাঁধা দেওয়ায় প্রবাসীর স্ত্রী’কে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ধনপর্দ্দি বড় খান বাড়ির মরহুম আজিজ খান এর সম্পত্তি জোরপূর্বক দখল করার চেষ্টা করলে তার একমাত্র ছেলে প্রবাসী আক্তার খানের স্ত্রী আসমা বেগম বাঁধা দিলে তাকে হত্যার হুমকি দেন একই বাড়ির বশির খান ও কাসিম খান।

এতে করে প্রবাসী আক্তার খানের স্ত্রী আসমা বেগম বাদী হয়ে ১১জুন রবিবার মোঃ বশির খান (৫০), মোঃ আবুল কাসেম খান (৫৬), বশির খানের ছেলে মোঃ ফাহিম খান (১৯), তার স্ত্রী রুমা বেগম (৪০) বিবাদী করে ফৌঃ কাঃ বিঃ আইনে ১০৭/১১৭ (সি) ধারায় প্রতিকার চেয়ে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত চাঁদপুরে একটি মামলা দায়ের করেন। আদালত বিবাদীদেরকে পরবর্তী ধার্য তারিখে কারণ দর্শানোর আদেশ করেন।

মামলার এজার থেকে জানা যায় আসমা বেগম এর স্বামী জীবিকার তাগিদে বিদেশ (কাতার) চাকুরী করে। সে মুশফিকা জান্নাত (১১) এবং মাহজুবা ইসলাম (৭) বৎসর বয়সী ২টি কন্যা সন্তান নিয়ে স্বামীর বাড়ীতে বসবাস করে।

আসমা বেগম এর স্বামী বাড়ীতে না থাকায়, সে সুযোগে বশির খান ও তার ভাই কাসেম খান সহায় সম্পত্তি জবর দখল করার চেষ্টা করে। তারা পুকুরে নিষিদ্ধ মিনি ড্রেজার বসিয়ে মাটি কেটে প্রবাসীর জায়গা দখল করার চেষ্টা করলে উপজেলা নির্বাহি অফিসার এর হস্তক্ষেপে পরবর্তীতে মিনি ড্রেজার সরাতে বাধ্য হয়।

এতে করে ক্ষিপ্ত হয়ে বশির খান ও তার ভাই কাসেম খান, সন্তান ফাহিম খান প্রবাসী স্ত্রীকে মারধোর করতে চেষ্টা করে। ৫ জুন সোমবার সন্ধ্যা ৬ঃ৩০ ঘটিকায় তারা পূর্ব পরিকল্পনা মোতাবেক দা, ছেনী, লাঠিসোটা নিয়া প্রবাসীর স্ত্রী কে আক্রমন করতে আসে।

প্রবাসীর স্ত্রী চিৎকার করিলে বাড়ির লোকজন এসে জীবনে রক্ষা করে।৭ জুন বুধবার সকাল ১০ ঘটিকায় পুনরায় বশির খান ও তার ভাই কাসেম খান ছেলে ও স্ত্রী ৭ প্রবাসীর স্ত্রী কে অকথ্য ভাষায় গালমন্দ করে করে ও তার কন্যাদের প্রান নাশের উদ্দেশ্যে প্রবাসীর ঘরে প্রবেশ করে। এই সময় প্রবাসীর স্ত্রী ও কন্যাদের ডাক চিৎকারে বাড়ির মানুষ এসে তাদের রক্ষা করে।

এই বিষয়ে বশিরের ভাই কাসেম খান বলেন আমরা কবর স্থান করার জন্য জায়গা ভরাট করার প্রস্তুতি নিচ্ছিলাম। আমরা কারো জায়গা দখল করি না। আমি বাড়ির এক মাত্র রাস্তার সামনে বসবাস করি। আগের দিন মনে হয় ফিরে এসেছে। যে বাঁধা দিতে আসবে তাকেই মারবো।

প্রবাসী আক্তার খানের বোনরা বলেন আমাদের খতিয়ানে কবরের জন্য ২ শতাংশ জায়গা আছে। সেটা আমাদের কবরস্থান। তারা আমাদের পিতার সম্পত্তি না বুঝিয়ে দিয়ে বরং তারাই আমাদের সম্পত্তি দখল করতে চেষ্টা করে। তারা আমাদের মূলবান গাছ কেটে পেলেছে, ঘরে প্রবেশ করে আমাদের কে মারতে আসে।

কয়েকবার মেরেছেও। বাড়ির মানুষ কে ভয় দেখিয়ে সে জিম্মি করে রেখেছে। আমার ভাই এর বউকেও তারা শান্তিতে থাকতে দিচ্ছে না। আমার ভাই প্রবাসে থাকায় বিভিন্ন আকথা, কু-কথা রটিয়ে ভাইয়ে সংসার ভাঙ্গার চেষ্টা করছে তারা। আমরা এর বিচার চাই।

সম্পর্কিত খবর