চাঁদপুর জেলা আ’লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর ছবি ছেড়ার অভিযুক্ত আটক

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ের বাইরে গেটে সাঁটানো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার যৌথ ছবি ছিঁড়ে ফেলেছে এক বখাটে যুবক। সিসি ক্যামেরার ফুটেজে দিনে দুপুরে সেই ছবি ছিড়ে ফেলার দৃশ্য ধরা পড়েছে।

সেই বখাটে যুবককে সনাক্ত করে অবশেষে তাকে ধরতে সক্ষম হয়েছে চাঁদপুর মডেল থানা পুলিশ।
রবিবার বিকেলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের অফিস সহকারী বাদলের সহযোগিতায় মডেল থানার এসআই সেলিম অভিযান চালিয়ে সেই বখাটে মাদকাসক্ত আমিন দেওয়ান নামে যুবককে আটক করে থানায় নিয়ে আসে।

আটক আমিন দেওয়ান চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের দাসাদি জিন হুজুরের বাড়ি জিন্নাত দেওয়ানের ছেলে।

সে বর্তমানে চাঁদপুর শহরের কোড়ালিয়া এলাকায় বাসা ভাড়া করে থাকেন বলে জানিয়েছে পুলিশ।
জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বাইরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছিঁড়ে ফেলার ঘটনা তাৎক্ষণিক চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে গিয়ে পরিদর্শন করেন। তবে শান্ত পরিবেশকে অশান্ত করার লক্ষ্যে সেই যুবকের মাধ্যমে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের গেইটের সেই ব্যানারটি ছিড়ে ফেলে বলে ধারণা করছেন নেতৃবৃন্দরা।

চাঁদপুর জেলা বিএনপি ও আওয়ামী লীগের রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা খুবই শান্তিপ্রিয়। তারা বিভিন্ন আন্দোলন সংগ্রাম ও দলীয় কার্যক্রমে শান্তিপূর্ণভাবে পরিচালনা করে। কিন্তু এই দুই দলের মধ্যে ফাটল সৃষ্টি করার জন্য ও রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করতে তৃতীয় পক্ষ দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছে। সিসি ক্যামেরার ফুটেছে দেখা যায় সকাল বেলায় প্রকাশ্য দিবালোকে সেই আমিন দেওয়ান নামে যুবক চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ের গেটে এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার যৌথ ছবি সম্বলিত ব্যানারটি ছিড়ে নিয়ে যাচ্ছে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের অফিস সহকারী বাদল প্রতিদিনের ন্যায় অফিসে ঢোকার সময় ব্যানার ছিড়ে ফেলার এই দৃশ্যটি দেখে। তাৎক্ষণিক চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারীকে অবগত করে চাঁদপুর মডেল থানা একটি সাধারণ ডায়েরি করেন।

এর পূর্বেও চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে গেটে থাকা শেখ মুজিবুর রহমান এর ছবি ছিড়ে ফেলে দুর্বৃত্তরা। সেই ঘটনাও মামলা হয়েছে থানায়।

বারবার চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এভাবে ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলার ঘটনা ঘটছে। সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে সনাক্ত করে অপরাধী আমিন দেওয়ানকে আটক করেছে পুলিশ। তবে এর সাথে কারা জড়িত রয়েছে তা তদন্ত করলেই বেরিয়ে আসবে।

আটক আমিন দেওয়ানের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানান জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।

সম্পর্কিত খবর