মতলবে পারিবারিক কলহের জের ধরে প্রবাসীর বসত বাড়ীতে তালা

মতলব দক্ষিণ প্রতিনিধিঃ মতলবে পারিবারিক কলহের জের ধরে প্রবাসীর বাড়ীতে তালা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে ।

এতে বাড়ীতে প্রবেশ করতে পারছেনা প্রবাসীর স্ত্রী ও তার শিশু সন্তান । এ ঘটনাটি ঘটেছে মতলব দক্ষিন উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের ২ নং ওয়ার্ডের আশ্বিনপুর মেম্বার বারীতে ।

জানাযায় আশ্বিনপুর মেম্বার বাড়ীর মৃত দেলোয়ার হোসেনের ছেলে শরিফুল ইসলাম দির্ঘদিন যাবত সিঙ্গাপুরে প্রবাসে জীবন যাপন করে আসছে । ওই সময় তিনি প্রবাস থেকে টাকা টাকা পাঠিয়ে দেশে বাড়ী নির্মান করে । বাড়ী নির্মানের টাকা নিয়ে তার ভাই ও সেলিম মিয়া ও মহসীন মিয়ার সাথে বিরোধ চলে আসছিল ।

এ ঘটনায় গত ১৩ ডিসেম্বর সেলিম মিয়ার পক্ষে মা আনোয়ারা বেগম বাদী হয়ে আদালতে মামলা করেন। ওই মামলার আসামী ওপর ভাই মনির হোসেন ও তার ছেলে হাজত বাস করে বর্তমানে জামিনে আছেন ।

আদালতে মামলা চলাকালীন সময়ে প্রবাসীর বাড়ীতে জোর পুর্বক তালা দেয় সেলিম মিয়া, মহসীন মিয়া তার মা আনোয়ারা বেগম ও স্ত্রী সুরাইয়া আক্তার । বাড়ীতে প্রবেশ করতে গেগে প্রবাসী সরিফুল ইসলামের স্ত্রীকে বাড়ীতে প্রবেশ করতে না দিয়ে গালমন্দ করে বাড়ী থেকে তাড়িয়ে দেন তারা ।

এ ঘটনায় সরিফুল ইসলামের স্ত্রী সৌরভী বাদী হয়ে মতলব দক্ষিন থানায় একটি লিখিত অভিযোগ করলে এসআই নাছির অভিযোগের তদন্ত করেন ।

এ বিষয়ে এলাকার একাধিক ব্যাক্তির জানান এ ঘটনায় এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতে বেশ কয়েক বার সালিশি বৈঠক হয়েছে কিন্তু সেলিম ও মহসিন তা মানেননি পরে তারা আাদলতে মামলা দেয় এবং তার ভাই মনির হোসেন ও তার ছেলেকে বিনা কারনে জেল খাটিয়েছেন ।

এ বিষয়ে প্রবাসী শরিফুলের স্ত্রী সৌরভী বলেন আমার স্বামী দেশে না থাকায় তাদের সহযোগিতায় বাড়ী নির্মানের কাজ করে আর এই সরলতাকে কাজে লাগিয়ে ওনার দুই ভাই আমার স্বামির কাছে মোটা অংকের টাকা দাবী করেন। টাকা না দেওয়ায় মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানী করে আসছে ।

এববিষয়ে সেলিম মিয়া বলেন আমি ছোট ভাই শরিফুল ইসলামের কাছে টাকা পাই কিন্তুু সে আমার পয়ানা টাকা না দিয়ে প্রবাসে চলে যায় । তাই আমি আদালতে মামলা করেছি ।

মতলব দক্ষিন থানার তদন্ত কর্মকর্তা এসআই নাছির বলেন অভিযোগ পেয়ে আমি ঘটনাস্হলে যাই এবং উভয় পক্ষকে থানায় আসতে বলেছি ।

সম্পর্কিত খবর