নারায়ণপুরে ৪ লক্ষ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা

স্টাফ রিপোর্টার : নারায়ণপুরে চাষকৃত পুকুরের প্রায় ৪ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার ৪ নং নারায়ণপুর ইউনিয়নের বারিগাঁও গ্রামের প্রধানিয়া বাড়িতে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পুকুর জুড়ে মৃত কয়েক প্রকার হাজারো মাছ ভাসছে। এব্যপারে জানতে চাইলে ভুক্তভোগী মাছ চাষি শাহ আলম এই প্রতিবেদক’কে বলেন, বিগত ১৫ বছর যাবৎ ১লাখ ৯০ হাজার টাকায় আমি এই পুকুর ভাড়া নিয়ে চাষ করে আসছি।

কিন্তু সম্প্রতি সময়ে এই পুকুরের অন্য শরীক রকমত উল্লাহ, নাসির, বাবুল ও মোহন গংরা বিভিন্নভাবে আমার ক্ষতি সাধন করার চেষ্টা করে আসছে। তারি ধারাবাহিকতায় গত বছর তারা ময়লা আবর্জনা ফেলে আমার চাষকৃত প্রায় ৫-৬ লাখ টাকার মাছ নিধন করেছে।

এবিষয়ে উপজেলা স্যানিট্রেশন কর্তৃপক্ষকে জানানোর পর তারা সরেজমিনে এসে এর সততা পায় এবং রকমত উল্লাহ ও মোহনকে পুকুরের পাড় পরিষ্কার -পরিচ্ছন্ন রাখার তাগিদ দেন। এর পর কয়েক মাস পুকুরের পাড় পরিষ্কার রাখলেও পরবর্তীতে এর কোন তোয়াক্কা না করে ফের পুকুরে ময়লা-আর্বজনা ফেলতে থাকেন।

শাহ আলম প্রধান আরো জানান গত ৪ জুন রোববার রকমত উল্লাহ, মোহন, নাসির ও বাবুল আমাকে পুকুর ছেড়ে দিতে বললে আমি তাদেরকে আরো ১ বছর সময় দিতে বলি। কিন্তু তারা আমাকে সময় না দিয়ে, আমার বিরুদ্ধে ৬ জুন সোমবার মতলব দক্ষিণ থানায় একটি অভিযোগ দায়েরের করেন।

সেই অভিযোগের প্রেক্ষিতে আজ ৯ জুন এবিষয়ে উভয় পক্ষকে মিমাংসার জন্য বসার দিন ধার্য করেন মতলব দক্ষিণ থানার এস আই আবুল কালাম আজাদ।

এদিকে ৮ জুন বৃহস্পতিবার দিবাগত রাতে কে-বা কাহারে আমার চাষকৃত পুকুরে বিষ দিয়ে প্রায় ৪ লক্ষ টাকার তেলাপিয়া, রুই, কাতল মাছ নিধন করেছে। মাছ নিধন কর্মকান্ডের সাথে কারা জড়িত এবিষয়ে জানতে চাইলে তিনি অভিযোগের তীর রকমত উল্লাহ, মোহন, নাসির ও বাবুলের দিকে তুলেন।

শাহ আলম জানান আজ থানায় বসার কথা থাকলেও মৃত মাছ পুকুর থেকে উঠানোর কাজে ব্যস্ত থাকায় বসতে পারবো না।

এবিষয়ে মতলব দক্ষিণ থানার এস আই আবুল কালাম আজাদের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি এ প্রতিবেদক’কে বলেন, মাছ মরার ঘটনাটি আমি জানেছি এবং আজই বিকাল ৩ টায় বসার কথা রয়েছে।

সম্পর্কিত খবর