তীব্র তাপদাহের পর চাঁদপুর জেলা জুড়ে স্বস্তির ঝুমবৃষ্টি

মাসুদ হোসেন : টানা তাপদাহের পর অবশেষে বৃষ্টি নামল চাঁদপুরে। এতে গরম কমায় স্বস্তি নেমে এসেছে জেলাজুড়ে।

শুক্রবার (৯ জুন) সকাল থেকেই চাঁদপুরের আকাশে মেঘ ছিল। সকাল পৌনে ১০টার দিকে একপশলা বৃষ্টি হয়। এরপর বেলা ১১টা থেকে শুরু হয় ঝুমবৃষ্টি। এর আগে গত কয়েকদিনের প্রচন্ড গরমে হাঁসফাঁস করছিল সাধারণ মানুষ।

দিনমজুর ও শ্রমিকদের কাজ করা দুরূহ হয়ে পড়ে। বৃষ্টির জন্য মতলব উত্তরে বিশেষ নামাজ ও মোনাজাতও করেন মুসল্লিরা।

এর আগেরদিন বৃহস্পতিবারও মেঘে ঢাকা ছিল চাঁদপুরের আকাশ। সকালে খানিকটা বৃষ্টির ফোটা পড়েছিল। তাতে অবশ্য টানা কয়েক দিনের তাপমাত্রা কিছুটা কমেছিল। কয়েকদিন থেকেই বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ। গরমে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। সঙ্গে লোডশেডিং দুর্ভোগের মাত্রা বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ।

অবশেষে বৃষ্টির দেখা মিলেছে এই জেলায়। এসময় রাস্তায় বৃষ্টিতে ভিজে সাধারণ মানুষদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে। কয়েকদিন ধরেই আবহাওয়া অধিদপ্তর সারা দেশে বৃষ্টি পূর্বাভাস জানিয়ে আসছিল। অবশেষে বৃষ্টির দেখা পেয়ে আনন্দিত সবাই।

কয়েকজন মানুষ জানান, গত কয়েক দিনের গরমে দম যায় যায় অবস্থা। বৃষ্টিতে এবার কিছুটা স্বস্তি মিলেছে। গ্রীষ্মকালীন ফল ও মানুষের জন্য এ বৃষ্টি খুব দারকারি ছিল। একটানা অনেক দিন ধরে গরম, বৃষ্টি হয় না। শুধু শুনেই যাচ্ছিলাম বৃষ্টি হবে হবে কিন্তু হচ্ছিল না।

আজ বৃষ্টি হওয়ায় ভালো লাগছে। এখন অনেক শান্তি লাগছে। একদিকে গরম অন্যদিকে বিদ্যুতের লোডশেডিং এ দম বেরিয়ে যাচ্ছিল মনে হয়েছিল। তবে এখন অনেকটা শান্তি পাচ্ছি। শিশু বাচ্চারাও খুব ভালো আছে।

সম্পর্কিত খবর