জিলানী চিশতী কলেজের সহকারী অধ্যাপিকা সামিমার বিদায় সংবর্ধনা

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শাহ্তলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির আয়োজনে কলেজের সহকারি অধ্যাপক সামিমা আক্তারের অবসরজনিত বিদায় উপলক্ষে বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ৮জুন (বৃহস্পতিবার) সকাল ১১টায় কলেজের সভাকক্ষে কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, সহকারী অধ্যাপক সামিমা মেডাম এ কলেজে দীর্ঘ প্রায় ২৮ বছর আন্তরিকতার সহিত দায়িত্ব পালন করেছেন।মেডামের বড় সফলতা হলো শেষ দিন পর্যন্ত কর্মস্থলে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করা। যা সামিমা মেডাম করতে পেরেছে। প্রত্যেক মানুষের জীবনে সফলতা ব্যর্থতা দুইটি রয়েছে। আমি মেডামের অবসরগত সুবিধা গভনির্ং বডিতে পেশ করবো এবং যাবতীয় সরকারি সুবিধাদী বিধি মোতাবেক পাওয়ার ব্যবস্থা করবো । আমি তার অবসর জীবনের সফলতা কামনা করছি । আমি শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যেককে একেই ভাবে শিক্ষককে বিদায় অনুষ্ঠান করবো। আমি চাইবো প্রতিটি শিক্ষক প্রতিষ্ঠানের জন্য নিবেদিতভাবে কাজ করবে এবং প্রতিষ্ঠানকে ভালো বাসবে ।

তিনি বলেন, শিক্ষার মানের দিক দিয়ে অনেক এগিয়ে রয়েছে এ কলেজটি। কলেজের প্রত্যেক শিক্ষক আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করছে এবং শিক্ষাদান করছে। প্রতিষ্ঠানের সৌন্দ্যর্য বর্ধনের কাজ চলছে, এ কাজ অব্যাহত থাকবে। সবাইকে প্রতিষ্ঠানকে ভালবাসতে হবে। তবে পুরো কর্মজীবন শেষ করে বিদায় হওয়াটা হচ্ছে সাফল্যের ব্যাপার। আমি যুক্তিবিদ্যা ম্যাডামের সুস্থতা ও কামনা করছি।

কলেজের ইংরেজী প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, কলেজের বিদায়ী সহকারি অধ্যাপক সামিমা আক্তার, কলেজের সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক ফারজানা আক্তার, সহকারি অধ্যাপক মো: জিয়াউর রহমান, কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য ও সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, ২য় বর্ষের ছাত্রী তানজীলা আক্তার।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন , কলেজের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক কামরুল হাসান, সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, সহকারি অধ্যাপক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, সিনিয়র প্রভাষক মিসেস নুরুন নাহার বেগম মুক্তা, প্রদর্শক মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী, সিনিয়র প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মোহাম্মদ মানিক মিয়া,

প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মো: মাহবুবুর রহমান, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, সহকারি শিক্ষক নাছরীন আক্তার, শরীরচর্চা শিক্ষক হালিমা আক্তার, কলেজ অফিস ইনচার্জ মো: রানা সরকার, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস সহায়ক মো: হযরত আলী, শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন ২য় বর্ষের শিক্ষার্থী আছমা আক্তার, স্বর্না রানী, ১ম বর্ষের শিক্ষার্থী ফারিয়া আক্তার, জান্নাত আক্তারসহ অন্যান্যরা।

অনুষ্ঠানের শুরুতে বিদায়ী সহকারি অধ্যাপক সামিমা আক্তারকে কলেজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান এবং বিদায়ী উপহার তুলে দেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। পরে বিদায়ী সহকারি অধ্যাপক সামিমা আক্তারকে কলেজের পক্ষ থেকে উপহার তুলে দেন কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ সহ অন্যান্য শিক্ষকবৃন্দ। সবশেষে ফুল দিয়ে সহকারি অধ্যাপক সামিমা আক্তারকে গাড়িতে করে বিদায় জানানো হয় ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কলেজের প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

উল্লেখ্য, তিনি কলেজে প্রভাষক পদে গত ১২ অক্টোবর-১৯৯৫ সালে যোগদান করেন। সহকারি অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন ১সেপ্টেম্বর-২০১৯ইং সালে। তিনি সহকারি অধ্যাপক পদে ২৮বছর ৭মাস ২৮দিন চাকুরী শেষে অবসর গ্রহন করেন।

সম্পর্কিত খবর