চাঁদপুর সরকারি কলেজ ল্যাংগুয়েজ ক্লাবের শুভ অভিষেক

চাঁদপুর সরকারি কলেজে ৭ জুন (বুধবার) বেলা ১১ টায় কলেজ কনফারেন্স কক্ষে চাঁদপুর সরকারি কলেজ ল্যাংগুয়েজ ক্লাব (সিসিএলসি) এর শুভ অভিষেক অনুষ্ঠিত হয়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ সিসিএলসি এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুহাম্মদ আব্দুল বাসেদ এবং ইংরেজি বিভাগের রওনক জাহানের সঞ্চালনায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন উদ্ভিদবিদ্যা বিভাগের মুহাম্মদ কাউসার এবং গীতা থেকে পাঠ করেন ইংরেজি বিভাগের পুষ্পিতা চন্দ।

অভিষেক অনুষ্ঠানে দিক নিদের্শনামূলক বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোঃ আলী আজগর ফকির, ইসলাম শিক্ষা ও আরবি বিভাগের বিভাগীয় প্রধান শাহ মুহাম্মদ মাছুম বিল্লাহ এবং শিক্ষক পরিষদ সম্পাদক ও উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাছান।

অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ বলেন, চাঁদপুর সরকারি কলেজ ল্যাংগুয়েজ ক্লাবের আজ পথ চলা শুরু হলো। আমাদের শিক্ষার্থীরা এই ল্যাংগুয়েজ ক্লাবের মাধ্যমে উপকৃত হবে। কর্মক্ষেত্রে সফলতা অর্জনের জন্য কিংবা শ্রমের বাজারে ঢুকতে গেলে ভাষাগত দক্ষতা এবং আইসিটি জ্ঞানের গুরুত্ব অপরিসীম। নিজেদেরকে দক্ষ এবং আগামী দিনের স্মার্ট বাংলাদেশের কারিগর হিসেবে গড়ে তুলতে এই ল্যাংগুয়েজ ক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ^াস করি। আমি এর সফলতা কামনা করি এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সম্পূর্ণ অনুষ্ঠান ইংরেজি ভাষায় পরিচালিত হয় এবং শিক্ষক-শিক্ষার্থীরা ইংরেজিতে বক্তব্য রাখেন। শেষে চাঁদপুর সরকারি কলেজ ল্যাংগুয়েজ ক্লাব (সিসিএলসি) কমিটি ঘোষণা করা হয়। হিসাববিজ্ঞান বিভাগের লিও ইমরান খাঁনকে সভাপতি, রসায়ন বিভাগের মোঃ আল আমিন এবং হিসাববিজ্ঞান বিভাগের শাহবুদ্দিন নিশুকে সহ-সভাপতি, ইংরেজি বিভাগের শাকিল মজুমদারকে সাধারণ সম্পাদক, ইংরেজি বিভাগের তানিয়া ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

সিসিএলসি উপদেষ্টা প্যানেলে আছেন কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শেখ মো. খলিলুর রহমান, প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান মো. শওকত ইকবাল ফারুকী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর সামছুর রহমান, প্রফেসর মো. রফিক উল্লাহ, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোঃ আলী আজগর ফকির,

শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ কামরুল হাছান, ইতিহাস বিভাগের প্রভাষক সুমন মজুমদার এবং ইংরেজি বিভাগের প্রভাষক মো. ইমরান হাসান।

সম্পর্কিত খবর