শাহমাহমুদপুরে বসত ঘর পুড়ে প্রায় ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ভাটেরগাঁওয়ে অগ্নিকান্ডে রান্নাঘরসহ বসতঘর পুড়ে গেছে।

এছাড়া বড় ধরনের ক্ষতির সম্মুখিন থেকে রক্ষা পেলো বাড়ীর অন্যান্য ঘর ও লোকজন। অগ্নিকান্ডে প্রায় ২ লাখ টাকার ক্ষয়ক্ষতির শিকার হয়েছে পরিবারটি।

জানা যায়, গতকাল ৬ জুন মঙ্গলবার সকাল ১০ টার সময় ইউনিয়নের ভাটেরগাঁও হাজী বাড়ীর মৃত একাব্বর খানের পুত্র কাজল খানের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে বসতঘরে ছড়িয়ে পড়ে।

পরে প্রত্যক্ষদর্শীদের ডাক-চিৎকারে আশেপাশের লোকজন এসে স্থানীয়ভাবে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে কাজল খানের রান্নাঘর ও বসতঘরের বহু মূল্যবান মালামাল পুড়ে যায়। এছাড়া ঘরে থাকা আরো বহু মূল্যবান মালামাল নষ্ট হয়ে যায়। এতে তিনি রান্নাঘরসহ বসতঘরে অগ্নকান্ডের ফলে প্রায় ২লাখ টাকার ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন।

প্রত্যক্ষদর্শী ইউপি সদস্য সোহেল পাটওয়ারী সোহাগ পাটওয়ারী তাৎক্ষনিক ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্থ পরিবারকে শুকনো খাবার প্রদান করেন। এছাড়া পরে চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশক্রমে তাৎক্ষণিক চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ ও চাল প্রদান করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে নগদ টাকা ও চাল প্রদানকালে

উপস্থিত ছিলেন ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান নান্টু পাটোয়ারী, চাঁদপুর সদর উপজেলা পিআইও রফিকুল ইসলাম, প্রকৌশলী কামরুল ইসলাম, শাহমাহমুদপুর ইউপি সচিব এমএ কুদ্দুস আখন্দ রোকন, ইউপি সদস্য সোহেল হোসেন সোহাগ পাটওয়ারী প্রমুখ।

সম্পর্কিত খবর