কল্যানপুরে জোরপূর্বক জায়গায় ঘর নির্মান :মহিলাসহ আহত-৪

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর সদর উপজেলার ৩নং কল্যাণপুর ইউনিয়নে রঙ্গেরগাঁও কাঠেরপুল সংলগ্ন মিজি বাড়ির মৃত আঃ রহমান মিজি এর সন্তান দিনমজুর মোঃ অহিদ মিজি সম্পত্তি জোরপূর্ব ভাবে দখল করে পাকা ভ্রবন নির্মান এর অভিযোগ উঠে।

এতে করে অহিদ মিজি বাঁধা দিতে গেলে একই বাড়ির আবু ছায়েদ মিজি, কবির মিজি, কালাম মিজি, বিল্লাল মিজি, বিউটি বেগম, জাহানারা বেগম এর হামলার শিকার হন অহিদ মিজি, মোস্তফা ঢালী, আনোয়ারা বেগম, তানজিল মিজি।

এই ঘটনাটি ঘটে ৩ মে শনিবার সকাল ১০ঃ৩০ ঘটিকায় মিজি বাড়িতে।এই ঘটনায় অহিদ মিজি বাদী হয়ে ৬ মে মঙ্গলবার চাঁদপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারায় প্রতিকার চেয়ে মামলা দায়ের করেন। যাহার দঃ মোঃ নং ৬৯৫/২৩।

এজাহার থেকে জানা যায় তফসিল নালিশী ভূমি চাঁদপুর থানা ও জেলাধীন সাবেক ১৯ বিএস ২৯নং রঙ্গেরগাঁও মৌজার সাবেক ২১ নং খতিয়ান বিএস ২৫৫ নং খতিয়ান ভুক্ত সাবেক ১১৫ দাগ বিএস ৪০৭ দাগে ১০৫০ একর নালিশী ভূমি। যাহা ভিটি বাড়ী বটে। যাহার উত্তরে-আবুল কালাম গং, পূর্বে- মাদ্রাসা, দক্ষিণে- খলিল মিজি গং ও হাটার পথ, পশ্চিমে- নিজ ।

ভিকটিম অহিদ মিজি জানান আবু ছায়েদ মিজি জোরপূর্বক আমার জায়গা দখল করিবার অপচেষ্টায় লিপ্ত হয়ে পাকা ভবন নির্মাণ করার জন্য মাটি কাটা শুরু করে। আমি অন্যায় কার্য্যে বাধা দিলে সে মারমুখি হইয়া মারধোর করার জন্য উদ্যত হয়। আমি ডাক চিৎকার দিলে অন্যনরা এগিয়ে আসলে কোন প্রকার ক্ষতি না করতে পেরে হুমকি ধমকি প্রদান করে। এমন অবস্থায় ওয়ার্ড মেম্বার জানানো হইলে মেম্বার স্থানীয়ভাবে আমিন দ্বারা ভূমি মাপঝোপ করে সীমানা নির্ধারন করিয়া দিবে।

কিন্তু আবু ছায়েদ মিজি উক্ত সিদ্ধান্ত উপেক্ষা করে পুনরায় কাজ করতে যায়। আনোয়ারা বেগম বাঁধা দিলে আবু ছায়েদ মিজি’র হাতে থাকা দা দিয়া তাকে কোপ দিলে বাম হাতের আঙ্গুলের মাথায় লাগিয়া জখম হয় এবং তাহাতে ৩টি সেলাই লাগে। আমি আগিয়ে গেলে কবির মিজি তার হাতে থাকা রড় দিয়ে উপযোপারী আঘাত করিয়া মারাত্মক ফুলা নীলা জখম করে। তাহাতে ৩টি সেলাই লাগে। মোস্তফা ঢালী ও তানজিল মিজিকে ও তারা মারধোর করে নীলা ফুলা জঘম করে। আমরা এর বিচার চাই। এই ঘটনায় আবু ছায়েদ মিজি দের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি ।

সম্পর্কিত খবর