শাহরাস্তির ধামরা উচ্চ বিদ্যালয়ের গাছ বিক্রির অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ বিদ্যালয় কমিটির সিদ্ধান্ত ছাড়াই বিদ্যালয় আঙ্গীনার গাছ বিক্রি করেছে বিদুৎসাহি সদস্য মজিবুর রহমান।

ঘটনাটি ঘটেছে ৬ জুন মঙ্গলবার শাহরাস্তি উপজেলার সুচিপাড়া উত্তর ইউনিয়নের ধামরা উচ্চ বিদ্যালয়ে।
বিদ্যালয় শিক্ষকরা জানান, কে বা কাহারা গাছ বিক্রি করেছ এ ব্যাপারে আমরা কিছুই জানি না। বিদ্যালযের গাছ কাটার ব্যাপারে কমিটির কোনো সিদ্ধান্ত বা রেজুলেশনও হয়নি।

অপর দিকে গাছ ক্রেতা সিরাজুল ইসলাম বলেন, বিদ্যালয় কমিটির লোকজন হতে গাছ ক্রয় করেছি এবং বিদ্যালয় বিদুৎসাহী সদস্য মোঃ মজিবুর রহমান আমার নিকট হতে সাড়ে তিন হাজার টাকা নিয়েছে। তিনি আরো বলেন, আমার ক্রয়কৃত গাছ কাটতে লেবার নিয়োগ করি। গাছ কর্তনে ৯০ ভাগ কাজ শেষ করে এই রিপোর্ট লেখা পর্যন্ত গাছ কাটা বন্ধ রাখেন ক্রেতা সিরাজুল ইসলাম।

অপরদিকে গাছ বিক্রির ব্যাপারে বিদ্যালয় প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ ইদ্রিছকে জিজ্ঞেসা করা হলে তিনি কিছুই জানেন না বলে জানান।

বিদ্যালয়ের ভিতরে প্রবেশ করে দেখা যায় প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকদের টেবিল চেয়ার সম্পুর্ন ভাঙ্গা এবং ব্যবহারের অযোগ্য। বিদ্যালয় পরিচালনা পর্ষদের বিদুৎসাহী সদস্য মজিবুর রহমান, ইউপি সদস্য ও পরিচালনা পর্ষদের সদস্য রফিকুল ইসলাম বাবুলসহ কতেক ব্যাক্তি সে দিকে নজর না দিয়ে বিদ্যালয়ের গাছ বিক্রি করে টাকা হাতিয়ে নিতে উৎসাহিত হয়ে উঠে। বিষয়টি অতিব রহস্যময় হয়ে উঠে। নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের একাধিক শিক্ষক বলছেন, পরিচালনা পর্ষদের কতেক সদস্যর একগুয়েমির কাছে আমরা অসহায়।

অপর দিকে শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হুমায়ূন রশিদ বলেন, কেউ অভিযোগ করে নাই। অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত খবর