মতলবে আদালতের নোটিশ পাওয়ার পরও জোর পুর্বক রাস্তা নির্মানে চেষ্টা

মতলব প্রতিনিধি: চাঁদপুর সিনিয়র সহকারি জজ আদালত মতলব-এ গত ৩১ মে দায়েরকৃত ২৭৩/২৩ইং মোকদ্দমার নোটিশ প্রাপ্তি হয়েও বে-আইনি ভাবে রাস্তা নির্মানের চেষ্টা করার অভিযোগ উঠেছে আওলাদ হোসেন লিটন ও আনিছুর রহমান আনুর বিরুদ্ধে।

জানাযায়, মতলব পৌরসভার ১৫৩ নং চরমুকন্দি মৌজার সিএস ২৭৮ এসএ ৩১৪ বিএস ৭২১ নং খতিয়ানে সাবেক ৯৭৬ হালে ১৬৬৮ দাগে ৫০ একর ভূমির মালিক মোকদ্দমার বাদী হারুনুর রশিদ। যার পশ্চিমাংশে কিছু অংশ ভরাট করিয়া দু-চালা টিনের ঘর ও টিনের বাউন্ডারি দিয়ে বসবাস করিয়া আসিতেছে।

বাকী অংশে ধানসহ মৌসুমী ফসললাদি করিয়া ভোহদখল করিয়া আসিতেছে । যাহাতে বিবাদীগনের কোন প্রকার স্বত্ব, দখল বা মালিকানা নাই এবং ছিলনা ।

গত ১৪ মে বিবাদীগন দলবল নিয়ে নালিশী ভূমিতে রাস্তা নির্মান করবে বলিয়া হুমকি ধুমকী প্রদান করে। নালিশী ভূমি হতে প্রতিপক্ষের দ্বারা বেদখল হইতে রক্ষা পাওয়ার জন্য গত ৩১ মে বিবাদীদের বিরোদ্ধে নিষেধাজ্ঞা চেয়ে চাঁদপুরে সিনিয়র সহকারী জজ আদালত মতলব-এ ২৭৩/২৩ইং মোকদ্দমা দায়ের করেন। মোকদ্দমায় নিশেধাজ্ঞা না দিয়ে ১৫ দিনের মধ্যে জবাব দেওয়ার আদেশ দেন ।

পরের দিন ১ জুন যথারিতি এ আদেশের সমন জারি হয়। এবং বিবাদীগণ সেই নোটিশ প্রাপ্ত হয় । আদালতের সমন পাওয়ার পরও বিবাদীগন দলবল নিয়ে তফসিল ভূমি হইতে বেআইনী ভাবে জোর পুর্বক রাস্তা নির্মানের চেষ্টা করে আসছে । বাদীর পুত্র জাকির হোসেন বলেন আদালতের সমন পাওয়ার পরও আওলাদ হোসেন লিটন ও আনিছুর রহমান আনু দলবল নিয়ে জোর পুর্বক রাস্তা নির্মানের চেষ্টা করে আসছে ।

এবিষয়ে আনিসুর রহমান আনু বলেন, আমাদের মাটি কাটার কাজ শেষ হয়ে গেছে। নির্ধারিত তারিখে উকিল মাধ্যমে আমরা জবাব দিয়ে দিবো।

সম্পর্কিত খবর