ছেংগারচর পৌর নির্বাচন : নৌকা পেতে মরিয়া মনোনয়ন প্রত্যাশীরা!

মতলব উত্তর প্রতিনিধি : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা নির্বাচনী মাঠে দেখা যাচ্ছে না আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের, শোনা যাচ্ছে উচ্চ পর্যায়ে যোগাযোগের জন্য অনেকেই ঢাকায় অবস্থান করছেন। গত ৩১ মে নির্বাচনের তফসিল ঘোষণা হয়। আগামী ১৭ জুলাই ছেংগারচর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

অন্তত ২০ জন নৌকার মনোনয়ন চেয়েছেন। তাই অনেকে দলীয় টিকিট পেতে কেন্দ্রীয় ও স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ করছেন। অনেকে নিজেদের সমর্থন বেশি দেখানোর জন্য স্থানীয় সমর্থকদের নিয়ে ঢাকায় অবস্থান করছেন।

ছেংগারচর পৌরসভা নির্বাচন ঘিরে মতলব উত্তর এখন নেতা শুন্য। ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা পছন্দের প্রার্থী নিয়ে এখন ঢাকায় অবস্থান করছেন। নেতাদের নিয়ে প্রার্থীরা ঘুরছেন দলের শীর্ষ নেতাদের দ্বারে দ্বারে। উপজেলা-জেলা টপকিয়ে নৌকার টিকেট পেতে ঢাকায় ছুটছেন তারা। নিজের পছন্দের প্রার্থীকে দলীয় টিকিট পাইয়ে দিতে লবিং তদবিরে ব্যস্ত সময় পাড় করছে শীর্ষ নেতারা।

ইতিমধ্যে নৌকার টিকিট পেতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অনেকেই। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল আগামী ১৮ জুন ছেংগারচর পৌরসভার মনোনয়ন দাখিলের শেষ দিন। ১৯ জুন যাচাই-বাছাই। ২৫ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ও প্রতীক বরাদ্দ এবং আগামী ১৭ জুলাই ভোটগ্রহণ।

 

সম্পর্কিত খবর