চাঁদপুর কারাগারে বিএনপির নেতা কয়েদি আলম খানের মৃত্যু

বিশেষ প্রতিনিধি : চাঁদপুর জেলা কারাগারে থাকা এনআই এ্যাক্টের সাজাপ্রাপ্ত ৫ মামলার আসামী বিএনপির নেতা মো. আলম খাঁন (৫০) হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (০৫ জুন) সকাল আনুমানিক সাড়ে ১১টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। আলম খান চাঁদপুর শহরের খলিশাডুলি ওয়াবদা গেইট খান বাড়ীর হাজী শামসুল হক খাঁনের ছেলে। তিনি পৌর ১৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ছিলেন।

চাঁদপুর জেলা কারাগারের ডেপুটি জেলার মো. ইউসুফ জানান, সকাল ৮টা ১০ মিনিটের দিকে আলম খাঁন অসুস্থ্যতাবোধ করলে সরকারি জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি এবং তার পরিবারের সদস্যদেরকে অবহিত করি। পরিবারের সদস্যরাও তাৎক্ষনিক হাসপাতালে আসেন।

আলম খাঁনের পিতা শামসুল হক খাঁন জানান, চাঁদপুর আইএফআইসি ব্যাংকে তার ছেলে সাড়ে ৩ কোটি টাকার ঋণ ছিল। কিন্তু ঋনের চাইতে অধিক টাকার মর্গেজও ছিলো ব্যাংকে। তারপরেও মামলার কারণে তার সাজা হয়। তার মৃত্যুতে তিনি কাহারও বিরুদ্ধে কোন অভিযোগ করেননি।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সুশান্ত বিশ^াস জানান, আলম খান নামে ব্যাক্তির ইসিজি করে দেখা গেছে বড় ধরণের হার্ট এ্যাটাকে হয়েছে। তাকে ঢাকায় রেফার করা হয়। কিন্তু কিছুক্ষণ পরেই তিনি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

চাঁদপুর জেলা কারগারের জেলার (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মুনীর হোসাইন বলেন, গত ২১ এপ্রিল এনআই এ্যাক্টের ৫মামলার আসামী সাজার পরোয়ানা নিয়ে কারাগারে পাঠানো হয়। আজ সকাল ৮টা ১০ মিনিটের দিকে বুকে ব্যাথায় আক্রান্ত হয়ে পড়লে কারগারের সহকারী সার্জনের পরামর্শক্রমে সোয়া ৮টার দিকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করেন। চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ১১টার দিকে মৃত্যুবরণ করেন।

তিনি আরো বলেন, হাসপাতালের চিকিৎসক মৃত্যুর প্রামনপত্রে মৃত্যুর কারণ ‘গও ঈধৎফরড়মবহরপ ঝযড়পশ’ উল্লেখ করেন। এই ঘটনায় পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত খবর