হাইমচরে ভূমি অফিসে অফিস সহায়ক স্বপন ১ যুগ ধরে বহাল তবিয়তে!

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর জেলা হাইমচর উপজেলার ভূমি অফিসে সহায়ক স্বপন দীর্ঘ ১ যুগ পার করলেন উপজেলা ভূমি অফিসে, ২০২৩ সালে উপজেলা ভূমি অফিসে স্থায়ী ভাবে পদায়ন। ভূমি অফিসে সহয়ক স্বপন দীর্ঘ ১২ বছর কিভাবে একই অফিসে কর্মরত থাকেন এমন প্রশ্ন সাধারণ মানুষের।

অফিস সহয়ক স্বপন নীলকমল ইউনিয়ন ভুমি অফিস কাগজপত্রে কর্মরত ছিলেন ৪ বছর, উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যলয়ে ছিলেন ৩ বছর, হাইমচর সদর ভূমি অফিসে ৫ বছর পোস্টিং থাকা স্বত্বেও উপজেলা ভূমি অফিসে প্রয়োজনে স্বপন কর্মরত ছিলেন হাইমচর উপজেলা পরিষদ ভূমি অফিসে। স্বপন অফিস সহয়ক হয়েও সাধারণ মানুষের কাছ থেকে খারিজ, খাজনা ও ডিসিআর ইত্যাদি করিয়ে দেন রীতিমতো।

এ ব্যাপারে স্বপন জানায় আমি নীলকমলে ছিলাম ৪ বছর, ইউনো অফিসে ছিলাম ৩ বছর, আর বাকি সময় উপজেলা ভূমি অফিসে আছি। বর্তমানে এ অফিসে স্থানীয় ভাবে পদায়ন হয়েছে।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার ভূমি আবদুল্লাহ আল ফয়সাল জানান স্বপন আমাদের অফিসে সহয়ক হিসেবে কর্মরত আছে। সে মূলত ছিল সদর উপজেলা ভুমি অফিসে। আমাদের অফিসে লোকবল কম থাকা সেখান থেকে তাকে এ অফিসে আনা হয়েছে।

সে কাজ ভাল বুঝে সে জন্য রাখা। আমাদের এখানে যে কাজ করতো সে প্রায় আসতো তাই তাকে সেখানে দিয়ে ওকে এখানে রাখা হয়। বর্তমানে সে আমাদের অফিসে স্থানীয় ভাবে পদায়ন হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন তাকে ঐখান থেকে আনার উদ্দেশ্য ছিল লোকবল না থাকায় অন্য কোন কারন নেই।

ভূমি অফিসে সেবা পেতে এলাকার জনগনকে প্রথমেই স্বপনের দ্বারস্থ হতে। যাতে করে সরকারি ভূমি সেবা থেকে সাধারণ জনগন বঞ্চিত হয়।

 

সম্পর্কিত খবর