শাহমাহমুদপুরে সড়ক নির্মাণের এক বছরের মাথায় বিভিন্ন স্থানে ফাটল

স্টাফ রিপোর্টার : নির্মাণের এক বছর না যেতেই দুইপাশে ফাটল দেখা দিয়েছে চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের বিমলেরগাঁও ও মতলব দক্ষিণ উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়নের কোটরাবন্দ সড়ক। সামনের বর্ষায় আরো ভাঙ্গনের আশংকা স্থানীয়দের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের বিমলেরগাঁও ফোরকানিয়া মাদ্রাসা হতে করবন্দ হাজী বাড়ি পর্যন্ত ও সেখান থেকে মতলব দক্ষিণ উপজেলার ৬নং উপাদী দক্ষিণ ইউনিয়নের কোটরাবন্দ প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়কটি নির্মাণ করেছে প্রায় একবছর হবে।

নির্মাণের এক বছর না যেতেই সড়কের কয়েক স্থানে দেখা দিয়েছে ফাটল। স্থানীয়রা জানান, এটি আগে মাটির সড়ক ছিল। উভয় এলাকার মানুষের কষ্টের কথা চিন্তা করে যাতায়াত ব্যবস্থা সহজতর করতে পাঁকা করার উদ্যোগ নেয় এলজিইডি কর্তৃপক্ষ। কিন্তু জনগুরুত্বপূর্ণ এই সড়কটি নির্মাণের একবছরের মাথায় বিভিন্ন স্থানে দেখা দিয়েছে ফাটল। সামনের বর্ষায় আরো ভাঙ্গনের আশংকা রয়েছে।

চাঁদপুর সদর উপজেলার অংশের ঠিকাদার শেখ মোহাম্মদ সুমন জানান, এই রাস্তাটি কিছু কিছু স্থানে আগে সাত ফুটের মতো ছিল। এটি বাড়িয়ে বর্তমানে দশ ফুট করা হয়েছে। যেসব স্থানে নতুন করে বাড়ানো হয়েছে সেসব স্থানে হয়তো ভাঙ্গন দেখা দিয়েছে। আমরা সর্বাত্মক চেষ্টা করেছি কাজটা ভালোভাবে করার জন্য। স্থানীয় কিছু ব্যক্তিদের অনুরোধে পুকুরের দিকে বাড়ানোতে এই সমস্যাটি হয়েছে। নতুনকৃত স্থানে মাটি ভরাট করে রোলিং করে রাস্তাটির নির্মাণ কাজ শেষ করেছি। তারপরও আমরা উক্ত সমস্যাটি সমাধানে ব্যবস্থা নিবো।

এ কাজ চলাকালীন মতলব দক্ষিণ উপজেলা এলজিইডির প্রকৌশলী মোহাম্মদ ইদ্রিছ এ প্রতিবেদককে বলেন, আমি সর্বাত্মক চেষ্টা করেছি এই রাস্তার কাজটা ভালোভাবে করানোর জন্য। তবুও যেসব স্থানে সমস্যা দেখা দিয়েছে সেগুলো সংশ্লিষ্ট ঠিকাদার অবশ্যই ব্যবস্থা নিবেন। কারন তাদের জামানতের টাকা এখনো অফিসে জমা রয়েছে। তিনি আরো বলেন, আমি বদলীজনিত কারনে বর্তমানে ব্রাক্ষণবাড়িয়া আছি। তাহলে আমিই বিষয়টি দেখতাম।

সম্পর্কিত খবর