চাঁদপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ

ইব্রাহিম খান : চাঁদপুরে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৭ম অলিম্পিয়াড ২০২৩ এর সৌর বিদ্যুতের সম্ভাবনা নিয়ে সমাপনী ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

গতকাল ৩ জুন শনিবার বিকেল ৩ টায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর ঢাকার তত্ত্বাবধানে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে চাঁদপুর শহরের মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন, দেশ জ্ঞান প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে।তাই বিজ্ঞান প্রযুক্তির যুগে পড়ালেখার পাশাপাশি বিজ্ঞান চর্চাও করতে হবে। প্রযুক্তিতে আমাদের দক্ষ হতেই হবে। শুধু বিজ্ঞান চর্চা নয় সংস্কৃতি চর্চা করতে হবে। বাংলাদেশের ইতিহাসে সংস্কৃতি চর্চা সমৃদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দেশ এগিয়ে যাচ্ছে। নিজেদের স্মার্ট যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আর এই এগিয়ে যাওয়া আজকে যারা আগামী দিনের প্রজন্ম তোমরাই এই সুফল ভোগ করবে। । এবং তোমাদের হাত ধরেই এই বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে পরিনত হবে।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম বার, পৌর মেয়র অ্যাডভোকেট মোঃ জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরন দাসসহ অন্যান্যরা।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ এর সার্বিক ব্যবস্থাপনা ও সংগঠক এম আর ইসলাম বাবু পরিচালনায় আলোচনা সভা শেষে বিজ্ঞান মেলা অংশ গ্রহণকারীদের মাঝে সনদ পত্র ও ক্রেস্ট প্রদান করেন অতিথিবৃন্দ।

সম্পর্কিত খবর