চাঁদপুরে তামাকমুক্ত দিবস পালিত

স্টাফ রিপোর্টারঃ নানা আয়োজনে আমরা ধূমপান নিবারণ করি (আধূনিক) চাঁদপুর জেলা শাখা ও সিসিডিএস চাঁদপুরের আয়োজনে তামাক দিবস পালিত হয়েছে।

৩১ মে বুধবার শহরের বাবুরহাট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে দিবসের আনুষ্ঠানিকতা করা হয়। এদিন দিবসকে ঘিরে তামাকের কর বৃদ্ধি, ই-সিগারেট নিষিদ্ধকরণ ও তামাক চাষ নিয়ন্ত্রণের দাবীতে অবস্থান কর্মসূচী ও আলোচনা সভা হয়।

এছাড়াও বিদ্যালয়ের হলে তামাকের প্রভাবে ওরাল ক্যান্সারের ভয়াবহতা সম্পর্কে শিক্ষার্থীদের অবগত করা হয়। দিবসটির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আমরা ধূমপান নিবারণ করি চাঁদপুর জেলা শাখার সভাপতি স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী।

সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক কাজী শাহাদাতের সভাপতিত্বে এবং মহাসচিব মজিবুর রহমানের সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন একই সংগঠনের সহ-সভাপতি অধ্যক্ষ মোশাররফ হোসেন।

এছাড়াও অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন এই সংগঠনের উপদেষ্টা অজিত সাহা,সহ-সভাপতি বাসুদেব মজুমদার, মোঃ সেলিম পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান পাটওয়ারী প্রমূখ। এছাড়াও ওরাল ক্যান্সারের ওপর শিক্ষার্থীদের ২য় অধিবেশনে পরামর্শমূলক আলোচনা করেন ডা. রাশেদা আক্তার এবং ডা. মাসুদ হাসান।

দিবসটির এসব আয়োজনে বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর