বনার্ঢ্য আয়োজনে চাঁদপুর শাহতলী কলেজে বিজয় টিভির জন্মদিন উদযাপন

চাঁদপুর খবর রিপোর্ট : বনার্ঢ্য আয়োজনে দেশের অন্যতম জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল বিজয় টিভি’র জন্মদিন উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার শাহতলীতে বনার্ঢ্য র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বেসরকারী টেলিভিশন চ্যানেল বিজয় টিভি ১১তম বর্ষ পদার্পন করেছে ।

গতকাল ৩১ মে (বুধবার) সকাল ১১টায় সদর উপজেলার শাহতলী জিলানী চিশতী কলেজ মিলনায়তনে বিজয় টিভি’র জন্মদিন উপলক্ষে বিজয় টিভির চাঁদপুরস্থ স্টাফ রির্পোটার এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান সোহেল রুশদী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ।

প্রধান অতিথি চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ বক্তব্যে বলেন, বিজয় টিভির জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। বিজয় টিভির সাবেক চেয়ারম্যান মরহুম মহিউদ্দিন চৌধুরী সাহেব একজন জনবান্ধব নেতা ছিলেন। উনার রুহের মাগফেরাত কামনা করছি। আমার সৌভাগ্য হয়েছে ওনাকে খুব কাছ থেকে দেখার। বর্তমানে উনার সুযোগ্য ছেলে মাননীয় শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান নওফেল সাহেব বিজিয় টিভির চেয়ারম্যান হিসেবে দায়িত্বে আছেন। বিজয় টিভির দেশ ও জনগণের হৃদয়ের কথা তুলে ধরে। বিজয় টিভি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে। দেশের মঙ্গলের জন্য সংবাদ পরিবেশনের মাধ্যমও বটে বিজয় টিভি। তাই আমি বিজয় টিভির মঙ্গল কামনা করছি।

তিনি বলেন, এই প্রতিষ্ঠানগুলোর কল্যাণে নিবেদিত আছেন জনাব সাংবাদিক সোহেল রুশদী সাহেব। তিনি বিজয় টিভির চাঁদপুর স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়াও অত্র শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সফলভাবে সভাপতিরও দায়িত্ব পালন করছেন । শিক্ষার মান উন্নয়নে নিবেদিত ভাবে কাজ করছেন । শিক্ষার্থীদের কল্যানে কাজ করছেন ।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের পড়াশুনা করে দেশের কল্যাণে কাজ করতে হবে। তোমরাই আগামীতে নেতৃত্ব দিবে এবং এ দেশের আগামী কর্ণধর হবে। দেশ ও জাতির কল্যাণে নিজেকে নিবেদিত করবে। তোমাদের লক্ষ্য থাকবে উচ্চ শিক্ষায় সাফল্য অর্জন করে নিজেকে সঠিক মানুষ হিসেবে গড়ে তোলার। প্রযুক্তি মোবাইল ফেসবুক এগুলোর অনেক ইতিবাচক দিক রয়েছে। তোমরা এই প্রযুক্তিকে তোমাদের সঠিক কাজে ব্যবহার করবে। তোমাদের স্মার্ট নাগরিক হতে হবে এবং স্মার্ট বাংলাদেশ গড়তে হবে। তোমাদের শুধু প্রযুক্তির মধ্যে সীমাবদ্ধ থাকলে হবে না, তোমাদের হতে হবে প্রযুক্তির উদ্ভাবক।

জিলানী চিশতী কলেজের ইংরেজী প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় সভাপতির বক্তব্য রাখেন বিজয় টিভির চাঁদপুরস্থ স্টাফ রির্পোটার ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান সোহেল রুশদী।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের অন্যতম ও জনপ্রিয় টিভি চ্যানেল বিজয় টিভি ১১তম বর্ষ পদার্পন উপলক্ষে এর সকলকে শুভেচ্ছা জানাচ্ছি। আমি আজকের দিনে স্মরণ করছি বিজয় টিভির সাবেক চেয়ারম্যান মরহুম মহিউদ্দিন চৌধুরী সাহেবকে। এখন উনারই সুযোগ্য ছেলে মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল বিজয় টিভির দায়িত্ব পালন করছেন। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও মানুষের হৃদয়ের কথা প্রকাশে বিজয় টিভি কাজ করে আসছে। আমি অনেক মিডিয়ায় কাজ করেছিএবং চাঁদপুর প্রেসক্লাবের সাথে জড়িত রয়েছি। আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি মোঃ আব্দুর রশিদ সাহেব একজন মানবিক অফিসার ইনচার্জ। তিনি মানুষের কল্যাণে নিবেদিত। চাঁদপুরে পুলিশ সাংবাদিক একে অপরের সহায়ক হিসেবে কাজ করে।

তিনি বলেন, বিজয় টিভির জন্মদিন সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় সকলকে ধন্যবাদ জানাচ্ছি। বিজয় টিভি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল। এ চ্যানেল মানুষকে নিয়ে কথা বলে। আমি আজকে অনুষ্ঠানের প্রধান অতিথি মুহাম্মদ আব্দুর রশিদ সাহেবকে আবারো ধন্যবাদ জানাচ্ছি। আমরা একাত্মভাবে কাজ করছি, এই এলাকায় ইভটিজিং আজ শূন্যের কোঠায় নেমে এসেছে। ইভটিজিং কিশোর গ্যাং, মাদক সহ সকল বিষয়ে অনেক খবর রাখেন ওসি সাহেব। আমরা প্রতিষ্ঠান গুলোতেও শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছি।

শুরুতেই সকালে সাড়ে ১১টায় চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ এবং বিজয় টিভির চাঁদপুরস্থ স্টাফ রির্পোটার ও সিনিয়র সাংবাদিক সোহেল রুশদী’র নেতৃত্বে বিপুল সংখ্যক শিক্ষার্থীদের নিয়ে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করা হয়। পরে র‌্যালি কলেজ ক্যাম্পাসে থেকে সড়ক প্রদক্ষিন করে পুনরায় কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: আবুল কাসেম কারী, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন , জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক মো: জিয়াউর রহমান, সিনিয়র প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মো: মাহবুবুর রহমান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাত হোসেন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারি শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারী, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, সহকারি শিক্ষিকা রাবেয়া আক্তার, সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম,

সহকারি শিক্ষক মো: লুৎফুর রহমান, সহকারি শিক্ষক মো: সাইফুল ইসলাম, সহকারি শিক্ষক মো: গিয়াসউদ্দিন, সহকারি শিক্ষক মো: রবিউল আউয়াল খান, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, বিশিষ্ট ইট ও বালু ব্যবসায়ী মো: জাহাঙ্গীর মিজি সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, জনপ্রতিনিধি, গন্যমান্যব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে বিজয় টিভি ১১তম বছরে পদার্পন উপলক্ষে চাঁদপুর সদর মডেল থানার পক্ষ থেকে বিজয় টিভির চাঁদপুরস্থ স্টাফ রির্পোটার ও সিনিয়র সাংবাদিক সোহেল রুশদী কে ফুলেল শুভেচ্ছা জানান চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ। পরে জিলানী চিশতী কলেজের পক্ষ থেকে কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন ফুলেল শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে বিজয় টিভির জন্মদিন উপলক্ষে কেক কাটেন প্রধান অতিথি চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ এবং বিজয় টিভির চাঁদপুরস্থ স্টাফ রির্পোটার ও সিনিয়র সাংবাদিক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম।

সম্পর্কিত খবর