চাঁদপুরে ৫২টি বালু জাহাজকে ৫ লাখ ২০হাজার টাকা জরিমানা

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুরের মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৫২টি বালু জাহাজকে ৫ লাখ ২০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত ।

গতকাল ৩০ মে দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে চাঁদপুর সদর এসিল্যান্ড মো:হেদায়েত উল্যাহর নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ধারা লংঘনের অভিযোগে প্রত্যেক বালু জাহাজকে ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে ।

এ ব্যাপারে গতকাল ৩০ মে চাঁদপুর সদর এসিল্যান্ড মো:হেদায়েত উল্যাহ দৈনিক চাঁদপুর খবরকে জানান , চাঁদপুরের মেঘনা নদীতে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ধারা লংঘনের অভিযোগে প্রত্যেক (৫২টি জাহাজ)বালু জাহাজকে ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে । বালু জাহাজ কর্তৃপক্ষ বালু সমূহ কোন জায়গা থেকে সংগ্রহ করেছে তার বৈধ কোন কাগজপত্র দেখাতে পারিনি । বালু জাহাজ গুলো বরিশাল ও শরীয়তপুর থেকে আসছিলো ।

এ ব্যাপারে চাঁদপুরের নৌ-এসপি মোহাম্মদ কামরুজ্জামান দৈনিক চাঁদপুর খবরকে জানান স্থানীয় জনৈক ব্যক্তি বিশেষ চাঁদপুরের মেঘনা নদীতে বালু জাহাজ আটক করেছে এমন খবর এসেছে । এটা কোন ব্যক্তি করতে পারে না । আইনশৃংখলা বাহিনীর সদস্য ছাড়া কোন ব্যক্তি জাহাজ আটকাতে পারে না । বিষয়টি আমি চাঁদপুর জেলা প্রশাসক মহোদয়কে জানিয়েছি । ডিসি মহোদয় মেঘনা নদীতে এসিল্যান্ডকে পাঠিয়েছে ।

এ ব্যাপারে চাঁদপুরের নৌ-ওসি কামরুজ্জামান দৈনিক চাঁদপুর খবরকে জানান, কে বা কাহারা চাঁদপুরের মেঘনা নদীতে বালু জাহাজ আটক করেছে এমন খবর এসেছে । যেহেতু এরিয়া আমার না ,তাই বিষয়টি সর্ম্পকে কিছু বলতে পারছি না ।

সম্পর্কিত খবর