শাহতলী জিলানী চিশতী কলেজে অভিভাবক সমাবেশ

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়াডের শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে ও গভনিং বডি-শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয় শিক্ষার মান উন্নয়নের লক্ষে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২২মে (সোমবার) সকাল ১০টায় কলেজ মিলনায়তনে কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন,গভনিং বডি- ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের সমন্বয়ে আজকের এই সমাবেশ। আপনারা যে সু-চিন্তিত মতামত ব্যক্ত করেছেন। তাই আমি আপনাদের কাছে কৃতজ্ঞ ও ধন্যবাদ পোষণ করছি। আজকের অভিভাবক সমাবেশের তাৎপর্য অনেক বেশি এবং অভিভাবকদের উপস্থিতি অত্যন্ত সন্তোষজনক। এ অঞ্চলের অনেক অভিভাবক রয়েছেন, যারা কাজ রেখে সমাবেশে এসেছেন।

আমরা ধারাবাহিকভাবে অভিভাবক সমাবেশ করব। আমরা শিক্ষার্থীদের ইনকোর্সের সকল পরীক্ষার ফলাফল অভিভাবকদের হাতে পৌঁছিয়ে দেব। এতে অভিভাবকরা শিক্ষার্থীদের ফলাফল ও তাদের পড়াশুনার বিষয়ে ধারণা অর্জন করতে পারবে।

তিনি বলেন, প্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের অনেক কিছু শিখার আছে। প্রযুক্তিকে সঠিক কাজে ব্যবহার করতে হবে । বর্তমান যুগে যে কোন সরকারি চাকুরীর ক্ষেত্রে কম্পিউটার জানা একান্ত আবশ্যক। শিক্ষার্থীদের মোবাইল ব্যবহারের দিক কমিয়ে আনতে হবে এবং সকলেরই মোবাইলের ইতিবাচক দিকগুলো গ্রহণ করতে হবে।পরীক্ষার্থীদের প্রতি আমার উপদেশ থাকবে তোমরা তোমাদের সময়কে মূল্য দিবে। সময়কে যথাযথ ব্যবহার করতে হবে। তোমাদের শিক্ষা উপকরণ সম্পর্কে কোন সমস্যা হলে আমাদের জানাবে। আমরা তোমাদের সহযোগিতা করব। কোন শিক্ষার্থী যেন ঝরে না পড়ে সে দিকে শিক্ষকদের খেয়াল রাখতে হবে। ১৯৭০ সালে বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসেন রুশদী সাহেব এ কলেজটি প্রতিষ্ঠা করেছেন।

তিনি শিক্ষাবিস্তারে এ এলাকা আলোকিত করেছেন। আমরা বিষয়ভিত্তিক প্রত্যেক বিষয়ের প্রতি আলাদাভাবে গুরুত্ব দেচ্ছি। অভিভাবকরা আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে। তারা কখন কোথায় কি করে সেদিকে নজর রাখতে হবে অভিভাবকদের। শিক্ষার্থীরা বাড়িতে পড়ালেখা করে কিনা তা মনিটরিং করতে হবে অভিভাবক ও শিক্ষকদের। যারা নির্বাচনী পরীক্ষায় পাশ করবে শুধু তারাই এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি পাবে। যারা নির্বাচনী পরীক্ষা অংশগ্রহণ করবে না বা উত্তীর্ণ হবে না তাদেরকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ দেওয়া হবে না। অমি অভিভাবকদের বলছি যদি আপনার সন্তানরা বাড়িতে লেখাপড়া না করে তাহলে আমাদেরকে জানাবেন। আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব। ক্লাসে শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে হবে। শিক্ষাথীদের ভালো মানুষ হতে হবে,মানবিক মানুষ হতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন। মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় এ কলেজ সহসকল প্রতিষ্ঠানে ৪তলা বিশিষ্ট একাডেমি ভবন নির্মান করা হয়েছে। তাই আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয়ের প্রতি।

কলেজের ইংরেজী প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় বক্তব্য রাখেন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, সহকারি অধাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক ফারজানা আক্তার, সহকারি অধ্যাপক মো: জিয়াউর রহমান, সিনিয়র প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: মানিক মিয়া, কলেজের অভিভাবক ও বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মো: আব্দুল হান্নান সবুজ ও গভনিং বডির অভিভাবক সদস্য সহকারী শিক্ষক দিদার হোসেন মিজি প্রমুখ।

সমাবেশে অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন, অভিভাবক পারভীন কবির, অভিভাবক মো: জসিম উদ্দিন পাটওয়ারী, অভিভাবক মো: বারেক গাজী, অভিভাবক মো: মোহসিন তপাদার, অভিভাবক মো: দেলোয়ার হোসেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, সহকারি অধ্যাপক শামিমা আক্তার, প্রদর্শক মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী, প্রভাষক মো: শাহাদাত হোসেন, প্রভাষক মো: মাহবুবুর রহমান, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান শিক্ষক নাছরীন আক্তার, শরীরচর্চা শিক্ষক হালিমা আক্তার, অভিভাবক জাকির খান, অভিভাবক ববিতা রানী, অভিভাবক মো: ফজলুল হক পাঠান, অভিভাবক মো: রিয়াদ,

অভিভাবক রৌশনারা বেগম, অভিভাবক রোকেয়া বেগম, অভিভাবক শাহিনুর বেগম, অভিভাবক ঝর্না আক্তার, অভিভাবক ফাতেমা বেগম, অভিভাবক আকলিমা আক্তার, অভিভাবক প্রতিমা রানী, অভিভাবক স্বপ্না রানী, অভিভাবক শিউলী বেগম, অভিভাবক জেসমিন আক্তার, অভিভাবক নাজমা আক্তার, অভিভাবক মানছূড়া বেগম, অভিভাবক মিনু বেগম, অভিভাবক নওজিশ আরা হীরা, অভিভাবক কুহিনুর বেগম, অভিভাবক শাহিদা বেগম, অভিভাবক রেহেনা আক্তার, অভিভাবক মাহিনুর বেগম, অভিভাবক নাজমা বেগম, অভিভাবক তানিয়া আক্তার সহ অন্যান্য অভিভাবকবৃন্দ।

সমাবেশের শুরুতে কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র ব্যক্তিগত তরফ থেকে কলেজের একাদশ শ্রেনির মেধাবী শিক্ষার্থী ও শাহতলী মুন্সিবাড়ি নির্বাসী মাসুদ মুন্সির মেয়ে জান্নাতুল ফেরদাউসকে পাঠ্যবই প্রদান করেন প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো: হারুন অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

সম্পর্কিত খবর