চাঁদপুর প্রফেসর পাড়ায় ভূমিদস্যু কর্তৃক সম্পত্তি দখলের পাঁয়তারা

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর শহরের ৯নং ওয়ার্ড সংলগ্ন প্রফেসর পাড়ায় মাতাব্বর বাড়ি এলাকায় ভূমিদস্যু সম্পত্তি দখলের পাঁয়তারা করেছে এক শ্রেনির ভূমিদস্যু।

এসব ভূমি দস্যুর বিরুদ্ধে আইনী ব্যবস্থার দাবী জানিয়েছেন ভোক্তভোগী পরিবার ।

এ ব্যাপারে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে মোঃ বাবু দেওয়ান জানান, ভূমির তফসিল চাঁদপুর মিউনিসিপ্যালিটি মৌজার সিএস ১১৮৮নং খতিয়ানে আর এস ১৪১২নং খতিয়ানে বিএস ৩২৩৯নং খতিয়ানে সিএস, এসএ ২২৫. ৯১১দাগ এবং বিএস ১০০১দাগ এবং বিএস খারিজ ১০২৮১নং খতিয়ান মূলে মোঃ বাবু দেওয়ান ও সাহানারা বেগম প্রকৃত ওয়ারিশসূত্রে খরিদ করে বিএস ১০০১দাগ ৮.১৪ একর ভূমিতে দখলদার আছেন।

তারা জমির মালিক ও দখলদার হয়ে বেসত ঘরবাড়ি ফলজ-ফলাতি। আমার পিতামহি দাদী আয়শা খাতুন মালিক দখলদার থাকাবস্থায় বিগত ২০১৬সালে আমার পিতামহী দাদী আয়শা খাতুন .০৮১৪একর সম্পত্তি বাবু দেওয়ান ও শাহানারা খাতুন এর নামে লিখিয়া দেয়।

পরবর্তীতে উক্ত সম্পত্তির চারপাশে টিনের বেড়া দিয়ে ঘর-দরজা নির্মান করে বসবাস করে আসছে। পরবর্তীতে প্রতিবেশী মো: আবু বকর, মো: ইয়াছিন, মো: টিটু গাজী, লাখী বেগম, আমেনা বেগম, নেহারউদ্দিন সফিক, দাদস সহ জমি বিরোধ দেখা দেয়।

উক্ত ভূমি নিয়ে চাঁদপুর পৌরসভায় শালিসী অভিযোগ দাখিল করে ভূমির প্রকৃত মালিক মো: বাবু দেওয়ান। যার অভিযোগ নং ২৪৮/২০২২ইং। অভিযোগের প্রেক্ষিতে উভয়পক্ষ পৌরসভার শালিসী দরবারে হাজিরা দেন। পৌরসভার বিজ্ঞ সার্ভেয়ার মো: বাবু দেওয়ানের জায়গা বুঝিয়া দেন এবং সকলের জায়গার মাপ বুঝিয়া দেন। পরবর্তীতে মো: বাবু দেওয়ান ভোগদখল অবস্থায় ২০ মে ২০২৩ইং রোজ শনিবার সকালে মো: আবু বকর, টিটু, লাখী, আলমগীর, ইয়াছিন, হান্নান ও কিছু সন্ত্রাসী ভুক্তভোগী বাবু দেওয়ানের বসতঘর ভাঙ্গচুর করে ফেলে এবং অগ্নিসংযোগ লাগিয়ে দেয়।

বিষয়টি চাঁদপুর জেলা প্রশাসন ,জেলা পুলিশ সুপার,চাঁদপুর পৌরসভার মেয়র, ও মডেল থানার ওসির সুদৃষ্টি কামনা করেছেন ভোক্তভোগী পরিবার ।

সম্পর্কিত খবর