মহামায়া বাজারে দোকান পুড়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার মহামায়া বাজারে অগ্নিকান্ডে পুড়ে গেছে ফারহান ক্লোথ এন্ড গার্মেন্টের মালামাল।

এছাড়া বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেলো কয়েক’শ দোকান। তবে অগ্নিকান্ডের কারন জানা যায় নি। অগ্নিকান্ডে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান দোকানের মালিক।

শনিবার (২০ মে) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, মহামায়া পূর্ব বাজারের গুড়পট্টির শেষ প্রান্তে ফারহান ক্লথ এন্ড গার্মেন্টসে শুক্রবার ১৯ মে দিবাগত রাত দেড়টার সময় অগ্নি সংযোগ ঘটে। এসময় আশেপাশের লোকজন এসে আগুন নিভাতে কাজ করে। আগুনের খবর পেয়ে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে আসার কয়েক মিনিট আগেই স্থানীয়রা আগুন নিভাতে সক্ষম হয়। ততক্ষনে দোকানে মালামাল পুড়ে ছাঁই হয়ে যায়।

দোকানের মালিক মোঃ দেলোয়ার হোসেন দুলু জানান, রাতে বিদ্যুতের মেইন সুইচসহ সকল সুইচ বন্ধ করে দোকানের তালা লাগিয়ে প্রতিদিনের ন্যায় বাড়ীতে চলে যাই। পরে রাত দেড়টার দিকে আগুনের খবর পেয়ে বাজারে দোকানের কাছে আসেন। এসময় দোকানের গার্মেন্টস মালামালসহ সকল কাপড় ও অন্যান্য মালামাল পুড়ে ছাঁই হয়ে যায়। এতে দোকানে থাকা মালামাল সহ প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

অগ্নিকান্ডের খবর পেয়ে শনিবার সকালে ঘটনাস্থলে ছুটে আসেন শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মহামায়া বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী, সাবেক ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হাজী, ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম তুষারসহ অন্যান্য জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী বলেন, আমি অগ্নিকাণ্ডের ঘটনাটি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজকে অবগত করেছি। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত খবর