চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম উদ্বোধন আজ

শাহ আলম মল্লিক: চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিকভাবে শিক্ষা কার্যক্রম শুরু হচ্ছে। আজ ২০ মে শনিবার প্রথম ব্যাচের শিক্ষা কার্যক্রম উদ্বোধন এবং নবীনবরন অনুষ্ঠানের মধ্য দিয়ে এ বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক পথচলা শুরু হবে।জেলা শিল্পকলা একাডেমীতে এদিন সকাল সাড়ে ৯টায় নবীন বরন ও উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।বিশেষ অতিথি হিসেবে উপস্হিত থাকবেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।এছাড়া সরকারের বিভিন্ন পর্যায়ের উচ্চ পদস্থ কর্মকর্তা,জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা ও গণ্যমান্য ব্যাক্তিবগ উপস্হিত থাকবেন।অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মোঃ নাছিম আখতার।

স্বাগত বক্তব্য রাখবেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মোঃ আব্দুল হাই( অব.)।শিল্পকলা একাডেমীতে নবীন বরন অনুষ্ঠান শেষ করে অতিথিরা বিশ্ববিদ্যালয়ের অস্হায়ী ক্যাম্পাস পরিদর্শন করবেন।

উল্লেখ্য,চাঁদপুর শহরের খলিসাডুলি ওয়াপদা গেট এলাকায় বিশ্ববিদ্যালয়ের অস্হায়ী ক্যাম্পাসের অবস্হান।চাঁদপুর কুমিল্লা-আঞ্চলিক মহাসড়কের পাশে সাততলা ভবনে বিশ্ববিদ্যালয়ের অস্হায়ী ক্যাম্পাস। আর স্হায়ী ক্যাম্পাসের জন্য নির্ধারিত স্হান হচ্ছে সদর উপজেলার লক্ষীপুর মডেল ইউনিয়নের রামদাসদী এলাকায়।স্হায়ী ক্যাম্পাসের জন্য জমি অধিগ্রহণসহ অন্যান্য কাজ চলমান রয়েছে।

এ বিশ্ববিদ্যালয়ের ৩ টি বিভাগে ৯০ জন শিক্ষার্থী নিয়ে শুভযাত্রা শুরু হবে।গুচ্ছ পদ্ধতির পরীক্ষার মাধ্যমে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে এ ইউনিটে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন,বি ইউনিটে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশনস টেকনোলজি বিভাগে ৩০ জন এবং সি ইউনিটে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগে ৩০ টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে।পাঁচ সহস্রাধিক আবেদনকারীর মধ্য থেকে ৯০ জন ভর্তি করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও স্হানীয় সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির স্বপ্ন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। অনেক বাধা বিপত্তি পেরিয়ে অবশেষে বাস্তবায়ন হচ্ছে শিক্ষামন্ত্রীর স্বপ্ন।

সম্পর্কিত খবর