চাঁদপুর সরকারি হাসপাতালে চাকরি দেওয়ার নামে অর্ধ কোটি টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চাকরি দেওয়ার নাম করে অর্ধ কোটি টাকা আত্মসাৎ করেছে একটি প্রতারক চক্র। সরকারি চাকরি দেওয়ার নামে ঘুষের টাকা নিতে এসে হাতেনাতে কামরুল হাসান নামে এক প্রতারককে আটক করেছে মডেল থানা পুলিশ।

বুধবার বিকেলে চাঁদপুর স্ট্যান্ড রোড আজিজিয়া হোটেলে ঘুষের ৩০ হাজার টাকা নিতে এসে আটক হয়েছে।
সরকারি হাসপাতালে চাকরি দেওয়ার নামে হিরো ইন্টারন্যাশনাল এনজিওর সুপারভাইজার জান্নাতুল ফেরদৌস আরজু বেগম তার স্বামী কামরুল হাসানের মাধ্যমে অনেক মানুষের কাছ থেকে প্রায় অর্ধ কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

এই ঘটনায় ভুক্তভোগী ফাতেমা বেগম বাদী হয়ে চাঁদপুর মডেল থানা একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে থানার এসআই শাহজাহান সঙ্গীয় ফোর্স নিয়ে আজিজিয়া হোটেল অভিযান চালিয়ে প্রতারক কামরুল হাসানকে আটক করে থানা নিয়ে আসেন।

ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, হিরো ইন্টারন্যাশনাল এনজিও চাঁদপুর সুপারভাইজার পরিচয় দিয়ে জান্নাতুল ফেরদৌস আরজু বেগম সরকারি জেনারেল হাসপাতালে জনবল নিয়োগ দেওয়া হচ্ছে বলে অনেকের কাছ থেকে ঘুষের টাকা নেয়। গত পাঁচ মাস পূর্বে ফাতেমা বেগমের মেয়েকে সরকারি হাসপাতালের টিকেট কাউন্টারে চাকরি দেওয়ার কথা বলে দুই লক্ষ টাকা নিয়েছে। কিন্তু পাঁচ মাসের বেতন না পাওয়ায় হিডু ইন্টারন্যাশনাল এর সুপারভাইজার জান্নাতুল ফেরদৌস আরজু ও তার স্বামী কামরুল হাসানকে বারবার ফোন করলেও তারা ধরেনি ও দেখাও করেনি। সরকারি হাসপাতলে চাকরি নিয়োগের ঘুষের টাকা দিয়ে প্রচারিত হয়ে অনেক মহিলা পুরুষ বেতন না পেয়ে চলে গিয়েছে। এই ঘটনায় বেশ কিছুদিন যাবত এই প্রতারক দম্পতি দুজন পালিয়ে বেড়াচ্ছিল।

অবশেষে নাজমা বেগম নামে আরেক ব্যক্তিকে চাকরি দেওয়ার নাম করে ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে ৩০ হাজার টাকা নিয়ে আসার জন্য বললে তার ভিতরে সন্দেহ হলে ঘটনাটি পুলিশকে জানায়। অবশেষে সেই প্রতারক কামরুল হাসান আজিজিয়া হোটেলে ঘুষের টাকা নিতে এসে হাতেনাতে পুলিশের হাতে আটক হয়।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এই ভুয়া এনজিও মাধ্যমে অনেক লোক প্রতারিত হয়েছে। তাদের কোন অফিস নেই কোন ঠিকানা নেই তারপরেও তারা মানুষের চোখে ধুলা দিয়ে সরকারি হাসপাতালে চাকরি দেওয়ার নামে প্রায় অর্ধ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। খুব দ্রুত এই দুই প্রতারক দম্পতির বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানান সচেতন মহল।

সম্পর্কিত খবর