চাঁদপুরে ঢালিঘাট সেলিম ডগইয়াড বিদ্যুৎ পৃষ্টে বাল্কহেড শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার :চাঁদপুর শহরের ঢালিঘাটে মেসার্স সেলিম এন্ড ব্রাদার্স নামের সেলিম বেপারীর মালিকানাধীন সেলিম ডক ইয়াডে বিদ্যুতায়িত হয় এক বাল্কহেড শ্রমিকের করুন মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল ১৫ মে সোমবার দুপুরে।

জানাযায়, লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার ফলকন ইউনিয়নের ৯ নং ওয়ার্ড চরফল কোন গ্রামের ইব্রাহিম হাওলাদার বাড়ির শাহজাহান হাওলাদারের ছেলে রাজন হাওলাদার (২৫) হানিফ মালের বাল্কহেডে শ্রমিক হিসাবে কাজ করতো। বাল্কহেডটির বিভিন্ন সমস্যা থাকায় মালিক হানিফ মাল বাল্কহেড সহ তার সকল শ্রমিকদের নিয়ে বাল্কহেডটি চাঁদপুর শহরের ঢালীঘাট এলাকার সেলিম বেপারীর মালিকানাধীন সেলিম ডক ইয়াডে মেরামতের জন্য ১০ দিন পূর্বে নিয়ে আসে।

এখানে কাজ করাবস্হায় গতকাল সোমবার দুপুর সোয়া ১২ টার দিকে রাজন হাওলাদার পানিতে নেমে পাখার নাট লাগাচ্ছিল। এসময় বাল্কহেডটিতে ওয়েল্ডিং মেশিন দিয়ে ঝালাই করার জন্য বিদ্যুতের সংযোগ দিলে রাজন বিদ্যুতপৃষ্ট হয়ে পানিতে পড়ে যায়। পানি থেকে রাজনকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে বিভাগে কর্তব্যরত চিকিৎসকৃত ঘোষণা করে। একই সাথে মিল্লাত সামে আরো এক শ্রমিক বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মারাত্মক আহত হয়।তাকে চাঁদপুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাল্কহেডের সুকানি ইমন ও স্টাফ আব্দুর রহিম জানায়, সোমবার সকালে সেলিম বেপারীর ডক ইয়ার্ডে কাজ করতে গেলে ওয়েলডিং মেশিন থেকে বার বার বিদ্যুত শট হয়ে যেত। মালিক পক্ষকে মেশিন পাল্টানোর জন্য বার বার বলা হলেও সেলিম বেপারীর ছোট ভাই তাজুল ইসলাম বেপারী ও সেলিম বেপারীর বড় ছেলে বড় ছেলের মিলন হোসেন বাবু বেপারী কোনো গুরুত্ব দেয়নি।

স্হানীয়রা জানায়, সেলিম বেপারীর ডক ইয়ার্ডে পিডিবির একটি অবৈধ বিদ্যূত লাইন রয়েছে। এ অবৈধ বিদ্যূতের তারেই বাল্কহেড শ্রমিক রাজন হাওলাদারের মৃত্যু হয়েছে।

চাঁদপুর মডেল থানার উপ পরিদর্শক সেলিম উল্যাহ হাসপাতাল থেকে রাজনের মরদেহ উদ্ধার করে সূরতহাল শেষে থানায় নিয়ে আসে।

সম্পর্কিত খবর