ফরিদগঞ্জে ফজল মিজি পরিবার নিয়ে বিচারের জন্য দ্বারে দ্বারে ঘুরছে

স্টাফ রিপোর্টার : ফরিদগঞ্জের বিশকাটালী গ্রামে খলিল গং কর্তক বসত ভিটা বেদখল হওয়ার জমির প্রকৃত মালিক ফজল মিজি পরিবার পরিজন নিয়ে ভিটেমাটি হারিয়ে বিচারের জন্য দ্বারে দ্বারে ঘুরছে মর্মে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে পুলিশ সুপার বরাবর অভিযোগ দিয়েও পাচঁ বছরেও কোন সুরাহা হয়নি।

অভিযোগে প্রকাশ, জেলার ফরিদগঞ্জ উপজেলার ফজল মিজির পৈত্রিক সম্পত্তি বিশকাটালী মৌজার ৭৬ খতিয়ানের ৩৪২৩,৩৪২৬,৩৪২৮,৩৪৩১,৩৪৩৫,৩৪৩৮,৩৪৩৯,৩৪৪১ ও ৩৪৪৩ দাগের প্রায় ২৪ শতক ভূমি তাঁর পাশর্^বতী হওয়ায় মোঃ খলিল মিজি গং অবৈধভাবে দখল করে নিয়েছে। এ স্থানে ফজল মিজির দুইটি বসত ঘরও ছিল। যা পরবর্তীতে ভাংচুর করে, গাছ কর্তন করে দখলে নিয়ে নেয় খলিল মিজি।

ফজল মিজি জানায়, তিনি পৈত্রিক ও খরিদ সূত্রে ২৪ শতক ভূমির মালিক। তিনি এলাকার আঃ ছালামের কাছ থেকে ১৫ শতক দলিলমূলে খরিদ করেন ও তাঁর দাদী হনুফা খাতুনের কাছ থেকে ৯ শতক ওয়ারিশ মূলে মালিক হন। তিনি জানান, এলাকার প্রভাবশালী খলিল মিজি আমি নিরীহ হওয়ায় জোরপূর্বকভাবে উক্ত জায়গা দখল নিয়ে আমারকে ও পরিবার পরিজনকে বাড়ি ছাড়া করেছে। এখন আমি বিচারের জন্য পথে পথে ঘুরছি।

আমি আমার জায়গায় ঘর তুলতে গেলে সে আমাকে বাধা এবং হুমকি দমকি দেয়। বর্তমানে ফজল মিজি তার স্ত্রী রাশিদা আক্তার, ছেলে রাসেল, পলাশ, সমুন ও বিল্লাল এবং মেয়ে তাছলিমা কে নিয়ে এলাকাছাড়া। তাদের ভিটে বাড়িতে গেলে খলিল মিজি বাঁধা ও হুমকি দেয় বলে অভিযোগে প্রকাশ।

এ বিষয়ে ফজল মিজি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

সম্পর্কিত খবর