মতলবে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো এসএসসি পরীক্ষার্থী

মতলব দক্ষিণ প্রতিনিধি : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নির্বাহী অফিসার আশ্রাফুল হাসানের হস্তক্ষেপে বল্যবিয়ে থেকে রক্ষা পেলো নন্দলালপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ।

এলাকাবাসীর সুত্রে জানাযায় গত ১১ মে দিবাগত রাতে মতলব উত্তর উপজেলার ১৩নং ইসলামাবাদ ইউনিয়নের ১ নং ওয়ার্ডের তিতারগান্দি গ্রামের উত্তরপাড়া সৈয়াল বাড়ীর নিত্য সৈয়ালের মেয়ে নন্দলালপুর উচ্চ বিদ্যালয়ের চলমান এসএসসি পরীক্ষার্থী অর্পিতা রানী সৈয়াল ইতি (১৬) সাথে একই উপজেলার তাতুওয়া গ্রামের সিঙ্গাপুর প্রবাসী এক ছেলের সাথে বিয়ের প্রস্তুতি চলছিল ।

বাল্যবিয়ের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি এলাকার জনপ্রতিনিধিকে বিয়ে বন্ধের নির্দেশ প্রধান করলে বিয়েতে আসা বরযাত্রীদের আপ্যায়ন শেষে ফেরত পাঠিয়ে দেওয়া হয় । এবং মেয়ের প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার জন্য সতর্ক করা হয় ।

এ বিষয়ে এলাকার একাধিক ব্যাক্তিরা জানান বাল্যবিয়ের বিষয়টি আমাদের ইউপি সদস্য আগে থেকেই জানতো । মেয়ের বাবা নিত্য সৈয়াল তার নির্বাচনে মোটা অংকের আর্থিক সহায়তা দিয়েছিল তাই তিনি এ বিষয়টি দেখেও না দেখার ভ্যান করেন। নির্বাহী অফিসারের নির্দেশে তা আর রক্ষা হয়নি ।

এ বিষয়ে উপজেল নির্বাহী অফিসার আশ্রাফুল হাসান বলেন বাল্যবিয়ের বিষয়টি আমাকে জানালে আমি তাতক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহন করি। এবং এলাকার জনপ্রতিনিধিকে বিয়ে বন্ধের নির্দেশ দেই ।

এদিকে অপ্রাপ্ত বয়স্ক একটি মেয়ের জীবন রক্ষা করার জন্য প্রশংসায় ভাসছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা । এ মহতী কাজের জন্য তাকে অভিনন্দন জানিয়েছেন এলাকার সচেতন মহল ।

সম্পর্কিত খবর