চাঁদপুর সদরে ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান—সদস্য ও সচিবগণের ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ কোর্স ৩য় ব্যাচের সমাপ্ত করা হয়েছে।

মঙ্গলবার থেকে শুরু হয়ে তিনদিন ব্যাপী এ মৌলিক প্রশিক্ষণ কোর্সের সমাপণী অনুষ্ঠান পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজির) আয়োজনে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ সভাপতিত্বে তিনি তাঁর বক্তব্যে বলেন, চেয়ারম্যান, মেম্বার ও সচিবদের দায়িত্ব নিয়ে কথা বলেন।

তিনি বলেন, জনগনের ভোটে নির্বাচিত সদস্যদের নাগরিক সেবা নিশ্চিত করার জন্য দায়িত্ব নিয়ে কাজ করার জন্য বলেন। স্থানীয় পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা, নতুন ও উদ্ভাবনী কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে ইউনিয়ন পরিষদকে কার্যকর প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলা এবং স্থানীয় পয্যর্ায়ে সুশাসন প্রতিষ্ঠা ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড জনগনের মাঝে পৌছে দেবার বিষয়ে কাজ করার জন্য বলেন।

স্থানীয় পর্যায়ে জনপ্রতিনিধিদের বিভিন্ন কর্মকান্ড সঠিকভাবে পালন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা, আইনশৃংখলা, মাদক, বাল্যবিবাহ, নারীনির্যাতন ইত্যাদী বিষয়ে ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান, সচিব ও মেম্বারদের সরকারের নির্দেশনা অনুযায়ী করণীয় নিয়ে দীর্ঘসময় আলোচনা করেন তিনি।

বক্তব্য শেষে সনদপত্র গ্রহণ করেন, চাঁদপুর সদর উপজেলা ৯ নং বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল্লাহ পাটওয়ারী, ১২ নং চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী, ১৩ নং হানারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাত্তার রাঢ়ী পাটওয়ারী, সচিব তাছলিমা আক্তার, ফজলুল হক গাজী, মোঃ আবুল বাশার সকল ইউনিয়ন পরিষদের সদস্য।

সম্পর্কিত খবর