এমএম নুরুল হক উবিতে কেন্দ্র ফি জমা হচ্ছে অফিস সহায়কের নিকট !

চাঁদপুর খবর রিপোর্ট ঃ চাঁদপুরের আশিকাটিস্থ এমএম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের বহিস্কৃত কেন্দ্র সচিব প্রধান শিক্ষক শাখাওয়াত হোসেন পাটওয়ারীর বিরুদ্ধে নানা প্রশ্ন উঠেছে ।

তিনি কেন্দ্রের দায়িত্বে না থাকলেও নেপথ্যে কলকাটি নারছেন । প্রশ্ন উঠেছে দায়িত্বে না থাকলেও তিনি কেন্দ্র ফি আদায় এবং খরচ করছেন । কিন্তু অদৃশ্য কারণে খোদ নতুন কেন্দ্র সচিব বিল্লাল মাস্টার এ ব্যাপারে প্রতিবাদ করছে না । এমনকি কেন্দ্রের প্রধান শিক্ষককের কার্যালয়ের আলমারির চাবি থাকে সাবেক কেন্দ্র সচিবের । গত বছরও একেই রকম কাজ করেছে ।

অভিযোগ উঠেছে নবাগত কেন্দ্র সচিব শাহতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্লাল মাস্টারের নিকট পরীক্ষার কেন্দ্র ফি জমা হওয়ার কথা থাকলেও এমএম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের অফিস সহায়ক রিয়াদ মল্লিকের মাধ্যমে বহিস্কৃত কেন্দ্র সচিব প্রধান শিক্ষক শাখাওয়াত হোসেন পাটওয়ারী কেন্দ্রে অর্ন্তভুক্ত বিভিন্ন বিদ্যালয় থেকে কেন্দ্র ফি জমা নিচ্ছেন । দায়িত্বে না থেকেও তিনি কিভাবে কেন্দ্র ফি জমা নিচ্ছেন তা নিয়ে নতুন করে প্রশ্ন উঠেছে ।

বিষয়টি গতকাল বৃস্পতিবার (১১ মে ) বিকেলে খোদ স্বীকার করেছেন এমএম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের অফিস সহায়ক রিয়াদ মল্লিক ।

তিনি দৈনিক চাঁদপুর খবরকে জানান,এ পর্যন্ত তিনটি বিদ্যালয় থেকে কেন্দ্র ফি জমা দিয়েছে আমার নিকট । বাকী বিদ্যালয় থেকেও আদায় করবে কেন্দ্র ফি । ফি আদায় করে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষককের নিকট জমা দিয়ে থাকি । কেন্দ্র সচিব বিল্লাল মাস্টারের নিকট কেন জমা দেন না প্রশ্ন করলে তিনি কোন উত্তর দেন নি ।

অভিযোগ রয়েছে ,কেন্দ্র ফি খরচ নিয়েও নানা প্রশ্ন রয়েছে । প্রতি বছরই কেন্দ্রে ফি প্রধান শিক্ষক শাখাওয়াত হোসেন পাটওয়ারী এককভাবে কেন্দ্রের আদায়কৃত কেন্দ্র ফ্রি খরচ করছেন । এ বছরও কেন্দ্র থেকে বহিস্কার হওয়ার পরও তিনি নেপথ্যে কেন্দ্র ফি আদায় এবং খরচ করছেন । নানা ভূয়া ভাউচার দিয়ে প্রতি বছর তিনি কেন্দ্রের ব্যয় দেখান । যার কোন সচ্ছতা নেই বললেই চলে । সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারও কিছুই জানেন না । খোদ কেন্দ্র কমিটি সদস্যরাও খরচের বিষয় কাউকে জানানো হয়নি ।

আরো অভিযোগ উঠেছে বহিস্কৃত কেন্দ্র সচিব প্রধান শিক্ষক শাখাওয়াত হোসেন পাটওয়ারী নিজের অনিয়ম ঢাকতে নানা অপপ্রচারে লিপ্ত হয়েছে । নিজের ব্যর্থতা ঢাকতে প্রশাসন ও শিক্ষা অফিসকে নানা মিথ্যা তথ্য সরবরাহ করছেন । কেন্দ্র থেকে সচিব পদে বহিস্কৃত হওয়ার বিষয়টি তিনি নানা নছিয়ত করে যাচ্ছেন যে কুমিল্লা বোর্ড ও উপজেলা প্রশাসন থেকে তাকে বহিস্কার করা সঠিক হয়নি । তিনি কেন্দ্রে নকল সরবরাহের দায়ভার নিবেন না ।

এ ব্যাপারে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার পক্ষ থেকে এমএম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব বিল্লাল মাস্টারের সাথে একাধিকবার হোয়ারসপে এবং মোবাইলে যোগাযোগ করলে তিনি ফোন ধরেনি ।

এ ব্যাপারে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার পক্ষ থেকে এমএম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের বহিস্কৃত কেন্দ্র সচিব প্রধান শিক্ষক শাখাওয়াত হোসেন পাটওয়ারীর সাথে যোগাযোগ করলেও তার বক্তব্য পাওয়া যায়নি ।

এ ব্যাপারে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার পক্ষ থেকে চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো:কামাল হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, উক্ত কেন্দ্রের আদায়কৃত কেন্দ্র ফি খরচের বিষয়টি আমি কিছুই জানিনা । প্রধান শিক্ষকরা কিংবা কেন্দ্র কমিটি জানে কিনা তাও জানি না । এবার খোঁজখবর নেওয়ার চেষ্টা করবো ।

এর আগে অভিযোগ উঠেছে কেন্দ্র সচিব পদে প্রধান শিক্ষক শাখাওয়াত হোসেন পাটওয়ারী বহিস্কৃত হওয়ার পরও প্রতিদিন কেন্দ্রের আশেপার্শ্বে অবস্থান করছে এবং নানা নির্দেশনা দিয়ে যাচ্ছেন । তার এমএম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীদের সুবিধা দিতে নানা তৎপরতা অব্যাহত রেখেছেন ।

বিষয়টি কেন্দ্রে অন্যান্য স্কুলের পরীক্ষার্থীদেরও দৃষ্টিতে এসেছে । এ নিয়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করেছে ।

এদিকে উক্ত কেন্দ্রের নানা অনিয়ম নিয়ে ধারাবাহিকভাবে সংবাদ প্রকাশিত করবে দৈনিক চাঁদপুর খবর । কারো কাছে কোন তথ্য থাকলে পত্রিকা অফিসে যোগাযোগ করতে অনুরোধ করা হলো ।

সম্পর্কিত খবর