চাঁদপুরে ইজিবাইক হারিয়ে ১ লাখ টাকা পেলো প্রতিবন্ধী মনির

স্টাফ রিপোর্টার : চাঁদপুর পৌর এলাকার ১১নং ওয়ার্ড গুনরাজদি এলাকার মৃত সিদ্দিকুর রহমানের ছেলে মনির হোসেন। মনির হোসেন একজন শারীরিক প্রতিবন্ধী।

সে পেশায় ইজিবাইক চালক। ২৪ মার্চ পহেলা রমজান রাতে যাত্রী সেজে মনির হোসেনকে বঙ্গবন্ধু সড়কে নিয়ে তাকে অজ্ঞান করে ইজি বাইক চুরি করে নিয়ে যায় চোর চক্র।

এরপর মনির হোসেন চাঁদপুর মডেল থানায় অভিযোগ দায়ের করলে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ আবদুর রশিদ ইজি বাইকটি খুঁজে বের করার জন্য জোরালো চেষ্টা চালায়। তবুও ইজিবাইকটি খুঁজে পাওয়া যায়নি। এদিকে ইজিবাইক হারিয়ে খুবই হতাশাগ্রস্থ আর সাংসারিকভাবে খুবই অভাবে পড়ে মনির হোসেন। সে মারাত্মকভাবে ভেঙ্গে পড়ে।

বিষয়টি অনুধাবন করতে পেরে প্রতিবন্ধী মনির হোসেনের পাশে দাঁড়ায় চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ আবদুর রশিদ ও অফিসার ইনচার্জ (তদন্ত) । এ দু’ পুলিশ কর্মকর্তা ইজি বাইক কেনার জন্য মনির হোসেনকে ১ লাখ টাকা প্রদান করেন।

গত ৯ মে দুপুর ২টায় চাঁদপুর পৌরসভায় উপস্থিত হয়ে মেয়র জিল্লুর রহমান জুয়েল-এর মাধ্যমে মনির হোসেনের হাতে ১ লাখ টাকা হস্তান্তর করেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ও অফিসার ইনচার্জ (তদন্ত)। পুলিশ কর্মকর্তাদের এমন দৃষ্টান্ত দেখে উপস্থিত সকলে তাদের প্রশংসা করেন। এ সময় চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেন, প্রতিবন্ধী মনির হোসেন যাতে তার নতুন ইজিবাইক নিয়ে চাঁদপুর পৌর এলাকায় নির্বিঘ্নে চলাচল করতে পারে এ বিষয়ে সহযোগিতা করা হবে।

প্রতিবন্ধী মনির জানায়, ইজি বাইকটি চুরি হওয়ার পর আমি খুবই হতাশার মধ্যে ছিলাম। সংসার চালাতে পারছিলাম না। ইজিবাইকটি আমার একমাত্র আয়ের পথ ছিলো। চাঁদপুর মডেল থানার এ দুই স্যার আমাকে নতুন অটো কেনার জন্য ১ লাখ টাকা দিয়ে সহযোগিতা করেন। এটা আমার জীবনের পরম প্রাপ্তি।

সম্পর্কিত খবর