আনন্দধ্বনি সংগীত শিক্ষায়তনের রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপন

স্টাফ রিপোর্টার: চাঁদপুরে শুদ্ধ সংস্কৃতি চর্চার অনন্য প্রতিষ্ঠান আনন্দধ্বনি সংগীত শিক্ষায়তনের আয়োজনে ১৬২তম রবীন্দ্রজয়ন্তী অনুষ্ঠিত হয়েছে। ৮মে সোমবার বিকেল চাঁদপুর পৌর পাঠাগার মিলনায়তনের দ্বিতীয় তলায় এ আয়োজন করা হয়। ‘গান-কবিতা-নৃত্য-কথনে কবীন্দ্র রবীন্দ্রনাথ স্মরণ’ শীর্ষক এ অনুষ্ঠান চলে রাত ৯টা পর্যন্ত। প্রথমে শিশুশিল্পীদের সম্মেলক গানের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। পরে আনন্দধ্বনীর শিক্ষার্থী ও শিল্পীরা দলগত এবং এককভাবে তাদের আবৃত্তি-নৃত্য-গীত পরিবেশন করেন।

সান্ধকালীন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে মুঠোফোনে শুভেচ্ছা বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

আনন্দধ্বনি সংগীত শিক্ষায়তনের সভাপতি মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে এবং ক্ষমা বণিক ও আবু বকর সিদ্দিকের যৌথ উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, শিল্পচুড়ার সভাপতি মাহাবুবুর রহমান সেলিম, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন চাঁদপুর জেলা শাখার সভাপতি লায়ন মাহমুদ হাসান খান, জাগরণ সংস্কৃতি কেন্দ্রের সভাপতি জাহাঙ্গীর হোসেন, পুরাণবাজার ডিগ্রি কলেজের শিক্ষক নুপুর বিশ্বাস প্রমুখ।

সঙ্গীতানুষ্ঠান পরিচালনায় ছিলেন আনন্দধ্বনি সংগীত শিক্ষায়তনের চয়ন সাহান, মহিমা লোদ, নিবেদিতা দাস ও মমতাজ আক্তার। ১৬২তম রবীন্দ্রজয়ন্তী অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন, আনন্দধ্বনি সংগীত শিক্ষায়তনের সাধারণ সম্পাদক রফিক আহমেদ মিন্টু।

সম্পর্কিত খবর