শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি’র মায়ের ইন্তেকাল

চাঁদপুর খবর রির্পোট: বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, প্রয়াত ভাষা সৈনিক এম এ ওয়াদুদের সহধর্মিণী ও শিক্ষামন্ত্রী চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনির মা রহিমা ওয়াদুদ মারা গেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন)।

গতকাল শনিবার দুপুর ১২টায় ঢাকা রাজধানীর কলাবাগানে নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারনে তিনি মারা যান। মরহুমার নামাজে জানাজা রোববার বাদ আছর ঢাকা কলাবাগান মাঠে অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের শনিবার এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, বর্তমানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রাষ্ট্রীয় সফরে যুক্তরাজ্যে অবস্থান করছেন। রোববার সকাল ১১টায় তিনি দেশে ফিরবেন। এরপর মরহুমার জানাজা ও দাফন সম্পন্ন হবে।

মৃত্যুর কারণ সম্পর্কে শিক্ষামন্ত্রীর পারিবারিক সূত্র জানা যায়, মরহুমা রহিমা ওয়াদুদ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তবে তার বড় ধরনের কোনো শারিরীক সমস্যা ছিল না। তার বয়স হয়েছিল ৮৯ বছর।

মরহুমা রহিমা ওয়াদুদ চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী দীপু মনি এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি জে আর ওয়াদুদ টিপুর মা। রহিমা ওয়াদুদ পেশায় শিক্ষক ছিলেন। তিনি চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে একসময় শিক্ষকতা করেছেন। তাদের গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের রাঢ়ীরচর গ্রামের পাটওয়ারী বাড়ি।

শিক্ষামন্ত্রীর মায়ের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ, শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, একাধিক পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়, সরকারি বিভিন্ন সংস্থা, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, শিক্ষা সাংবাদিকদের সংগঠন ইরাব, চাঁদপুর স্থানীয় আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা শোক প্রকাশ করেছেন।

শিক্ষামন্ত্রীর মায়ের মৃত্যুতে আরও শোক প্রকাশ করেন শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তার মরহুমার রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সম্পর্কিত খবর