গাছতলা এলাকায় জোরর্পৃবক মূল্যবান গাছ কর্তণ : অভিযুক্ত আটক!

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৮ নং বাগাদী ইউনিয়নের ইসলামপুর গাছতলা এলাকায় গতকাল ৪ মে বৃস্পতিবার নিষেধাজ্ঞা অমান্য করে জোরর্পৃবক মূল্যবান গাছ কর্তনের অভিযোগে অবশেষে মূল হোতা অভিযুক্ত রফিকুল ইসলাম বেপারীকে আটক করেছে মডেল থানা পুলিশ ।

সম্পত্তিগত বেশ কয়েক বছর মামলা চলছে আদালতে কোন ধরনের স্থাপনা ও রূপ পরিবর্তন যেন না হয় সেই কারণে নিষেধাজ্ঞা দিয়েছে আদালত। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিপক্ষ রফিকুল ইসলাম ও তার ভাই শফিক ব্যাপারী সম্পত্তি জোরপূর্বক দখল করার চেষ্টা করেন। গাছের সাথে এ কেমন শত্রুতা একদিনেই মহামূল্যবান বেশ কিছু গাছ কেটে আত্মসাৎ করে প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটেছে চাঁদপুর সদর উপজেলার ৮ নং বাগাদী ইউনিয়নের ইসলামপুর গাছতলা ইসাতুল উলুম মাদ্রাসার পশ্চিম পাশে লোকমান বেপারীর স্ত্রী রানি বেগমের জায়গায়।

বৃহস্পতিবার বিকেলে তড়িঘড়ি করে রানী বেগমের জায়গা জবরদখল করার জন্য বেশ কিছু মহামূল্যবান গাছ কেটে ফেলে ভূমিদস্যু চক্ররা। এই ঘটনায় রানী বেগম বাদী হয়ে চাঁদপুর থানা একটি অভিযোগ দায়ের করে অবশেষে মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মূল হোতা রফিকুল ইসলাম বেপারীকে আটক করে থানায় নিয়ে আসে।

ভুক্তভোগী পরিবার জানান, ইসলামপুর গাছতলার মৃত আনারুল্লা বেপারীর ছেলে রফিকুল ইসলাম ও তার ভাই শফিক বেপারী জবরদখল করে জায়গা দখল করার চেষ্টা করে। এই ঘটনায় ইসলামপুর গাছতলা মৌজার বি এস ৪৪৪ ও ৩৩২ দাগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল আদালত সেই জায়গায় নিষেধাজ্ঞা অর্পণ করে। কিন্তু আদালতকে বৃদ্ধাঙ্গুল প্রদর্শন করে জোরপূর্বক ভাবে বেকু দিয়ে মাটি কেটে জমির রূপ পরিবর্তন করে অবশেষে সেই জায়গার উপর বেশ কিছু মহামূল্যবান গাছ কেটে ফেলে। এই সম্পত্তি তারা জোরপূর্বক দখল করার চেষ্টা করলে তাদেরকে বাধা দিলে তারা জানে মেরে ফেলার হুমকি প্রদান করে।

খবর পেয়ে চাঁদপুর মডেল থানার পুলিশ ঘটনাস্থান থেকে মূল হোতা রফিকুল ইসলামকে আটক করে থানায় নিয়ে যায়। তবে এই জায়গা দখল করাকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।

সম্পর্কিত খবর