মহামায়াতে প্রবাসীর পরিবারের উপর হামলার চেষ্টা : ভূমি দখল

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার মহামায়া লোধের গাঁও গ্রামে প্রবাসীর পরিবারের উপর হামলার চেষ্টা, বসত ঘর ভাঙচুর, ভূমি দখল ও গাছ কাটাকে কেন্দ্র করে প্রবাসীর স্ত্রীর থানায় মামলা।

গতকাল ২-মে সকালে মহামায়া পূর্ব লোধের গাঁও গ্রামে সৌদিআরব প্রবাসী মোঃ সিরাজ উদ্দিন রাজুর দখল কৃত সম্পত্তির গাছ কাটিয়া নিয়া যাওয়ার সময় প্রবাসীর স্ত্রী রুবি আক্তার (৩০) বাদা প্রদান করিলে প্রতিপক্ষরা তার উপর হামলা করার শেষ্টা করে।

প্রবাসীর বসতবাড়িতে থাকা গাছ কাটা, ভূমি দখল ও পরিবারের উপর হামলার ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায়, আরজু আহম্মদ ফুটন (৩০) ২। জোস্না বেগম (৫০) ৩। জয়া আক্তার (১৯) তিন জন কে আসামি করে মামলা করেছ প্রবাসী রিয়াজুদ্দিন রাজুর স্ত্রী রুবি আক্তার ।

তিনি অভিযোগ পত্রে উল্লেখ করেন, বিবাদীগণ অশৃংখল, অত্যাচারী, দখলবাজ ও আইন অমান্যকারী প্রকৃতির লোক। আমার স্বামী বর্তমানে সৌদি প্রবাসী। ১ নং ও ৩ নং বিবাদী দ্বিতীয় স্ত্রীর ঘরের সন্তান, ২ নং বিবাদী আমার শ্বশুরের ২-য় স্ত্রী হয়।

আমার শ্বশুর মৃত্যুবরব করিলে তৎত্যাজ্যবিত্তে পিতার ওয়ারিশ সূত্রে মালিক হয়েছে। বিবাদীগণ আমার স্বামীর সম্পত্তি আমার স্বামীকে বুঝিয়া না দিয়ে। আমাদের সম্পত্তির বিভিন্ন গাছ জোরপূর্বক কাটিয়া নিয়া যায়। আমি বিবাদীদেরকে গাছ কাটিতে নিষেধ করিলে তারা আমাকল অকথ্য ভাষায় গালমন্দ করে এবং তাহাদের হাতে থাকা লোহার রট, বাশ, কাঠ, দেশীয় অস্ত্র সস্র সজ্জিত হয়ে সকল বিবাদীগন আমার উপর ক্ষিপ্ত ও উত্তেজিত হইয়া আমাকে মারধর করার শেষ্টা করে।

আমি যদি আইনের আশ্রয় নেই তালহলে আমাকে খুন জখম করিয়া গুম করিবার হুমকি ধমকি প্রদান করে। বর্তমানে তাদের ভয়ে আমি নিরাপত্তাহিনতায় আছি। রুবিনা আক্তার বলেন, আমার স্বামী যোগ প্রবাসী সরকার যাদের কে রেমিট্যান্স যোদ্ধা বলে, যাদের কষ্ট পরিশ্রমের টাকায় বাংলাদেশ এর অর্থ নৈতিক সচল থাকে তাদের জান মালের নিরাপত্তা কতটুকু সেটাই আমার মনে ঘুরপাক খাচ্ছে। এবিষয়ে আমি প্রশাসনসহ সকলের কামানা করছি।

সম্পর্কিত খবর