চাঁদপুর জেলা জাতীয় শ্রমিক লীগের মে দিবস পালিত

ইব্রাহিম খান : চাঁদপুরের কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন,নির্বাচন কমিশনের অধিনেই আগামী নির্বাচন হবে। বাংলাদেশ পৃথিবী থেকে কোন বিচ্ছিন্ন দ্বীপ নয়। পৃথিবীর বিভিন্ন দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে নির্বাচন হবে।যারা আমাদেরকে জুজুর ভয় দেখায়। তাদেরকে হুশিয়ার করে বলতে চাই আওয়ামী লীগ যদি এক থাকে পৃথিবীর কোন শক্তি নেই আওয়ামী লীগকে পরাজিত করে পারে ।

গত ১ মে মহান মে দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামীলীগ কাযালয়ে চাঁদপুর জেলা শ্রমিক লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান মে দিবসকে জাতীয় দিবস হিসেবে ঘোষনা করেছেন।শ্রম ছাড়া উৎপাদন সম্ভব নয়। তাই আজকে তারই কন্যা শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করেছে ।জননেত্রী শেখ হাসিনা হচ্ছেন শ্রম বান্ধব সরকার। শ্রমজীবি মানুষের অধিকারের প্রশ্নে সরকার সব সময় আন্তরিক।বর্তমানে আমাদের শ্লোগান হলো মালিক শ্রমিক ঐক্য গড়ি স্মার্ট বাংলাদেশ গড়ি।আপনারা জানেন এক সময় মালিকরা শ্রমিকদের মজুরি দিয়ে চাইতো না।

তিনি আরো বলেন, শ্রমিকদের বুঝতে হবে তাদের অধিকারটা কি।মে দিবস হলো শ্রমিকদদের অধিকার আদায়ের দিবস।আপনারা জানেন বঙ্গবন্ধু বলেছিল আমি প্রধানমন্ত্রীত্ব চাই না এদেশের মানুষের অধিকার চাই। আওয়ামী লীগ ত্যাগের সংগঠন ভোগের সংগঠন নয়।সামনে নির্বাচন আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। সকল বিভেদ ভূলে গিয়ে শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এক থাকতে হবে। যারা স্বার্থের জন্য রাজনীতি করে এমন লোকের আমাদের দলে কোন প্রয়োজন নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।

জাতীয় শ্রমিকলীগ চাঁদপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওহিদুল ইসলামের (ওহিদ) পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী, সাবেক শ্রম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম ভূইয়া, সদস্য অ্যাড. বদিউজ্জামান কিরন,পৌর আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূইয়া, চাঁদপুর জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি ইসমাইল হোসেন,

সাংগঠনিক সম্পাদক সিরাজ গাজী, পানি উন্নয়ন বোর্ড শ্রমিক লীগের সাধারন সম্পাদক ইব্রাহিম, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা টিপু দেওয়ান প্রমূখ ।এসময় জাতীয় শ্রমিক লীগ চাঁদপুর জেলার অন্তর্গত বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে এদিন সকালে মহান মে দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ ।

সম্পর্কিত খবর