চাঁদপুর আহমাদিয়া ফাজিল মাদরাসার দাখিল -২০০৮ ব্যাচের পুনর্মিলনী

স্টাফ রিপোর্টার : চাঁদপুর নতুনবাজার আহমাদিয়া ফাযিল মাদ্রাসার দাখিল-২০০৮ ব্যাচের পুনর্মিলনী-২০২৩ সম্পন্ন হয়েছে। ঈদ উত্তর গত ২৫ এপ্রিল উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন, ২০০৮ ব্যাচের শিক্ষার্থী মোঃ রাসেল হোসাইন ।

ওইদিন সকাকাল ১০ টায় মাদরাসা মিলনায়তনে পবিত্র কোরান দালাওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে এর শুভ উদ্বোএকরেন অধ্যক্ষ মাওঃ মোঃ মাসুম বিল্লাহ মজুমদার।উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলায় মাদ্রাসা ক্যাম্পাস আজ আনন্দমুখর পরিবেশে বেষ্টিত।

এই প্রথমবারের মতো ২০০৮ ব্যাচের শিক্ষার্রথীরা পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন করেছে।

এর মাধ্যমে আমাদের ছাত্র/শিক্ষকদের মাঝে সু-সম্পর্ক বজায় থাকবে এবং এদের দেখে অন্যরা উদ্ভুদ্ধ হবে বলে আমি আশা করি।

উক্ত অনুষ্ঠানে শিক্ষকদের মধ্য থেকে আলোচনা রাখেন, সহকারি অধ্যাপক সাংবাদিক ইকবাল হোসাইন পাটওয়ারী, তিনি বলেন, ২০০৮ এর শিক্ষার্থীদের মিলন মেলায় আমরা খুবই আনন্দিত। আমরা চাই এই প্রতিষ্ঠানের সকল প্রাক্তন শিক্ষার্থীদের একত্রিত করে শত বার্ষিকী অনুষ্ঠান সহ সকল অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থীরা অংশগ্রহন করুক।

তিনি আরো বলেন মাদরাসার শিক্ষার্থীরা সবসসময়ই একটা সংকীর্ণতায় ভোগে। নিজেদের খোটো করে জানে। কিন্তু এটি ঠিক নয়। কারণ আজকের বাংলাদেশ বলো আর বিশ্বায়নে বলো, প্রশাসন, চিকিৎসা, শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, প্রকৌশলী, বিচারক সহ এমন কোন উচ্চতর বা মানসম্মত পেশা নেই যেখানে মাদরাসা ছাত্রদের দেখা যায় না। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে, অনার্স মাষ্টার্স কলেজগুলোতে তাঁরা স্থান করে নিচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকার মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করতে এবং স্কুল কলেজ ও বিশ্ব বিদ্যালয়গুলোর মতনই দেখছে। যা কিছু পার্থক্য রয়েছে ক্ষেত্র বিশেষে, তাও থাকবে না। তোমরা নিজেদের স্বকীয়তায় বজায় রেখে নিজ পরিচযে চলবে ।

আরো বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ মো: মিজানুর রহমান, সহাকারি অধ্যাপক আবদুল হামিদ ও সুলতানা আক্তার।

২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মধ্য থেকে আলোচনা করেন- মোঃ মহিউদ্দিন , মোঃ ইমাম হোসাইন, মোঃ কাউসার ও মোঃ সাজ্জাদ হোসাইন।

প্রাক্তন শিক্ষার্থীরা তাদের আলোচনায় বলেন, আমরা এই বছরের ন্যায় প্রতি বছর এই পুনর্মিলনী অনুষ্ঠান , পবিত্র রমজান মাসে ইফতার ও দোয়া অনুষ্ঠান, এবং আমাদের হাত ধরেই এই প্রতিষ্ঠানের শতবার্ষিকী অনুষ্ঠান করবো। এজন্য আমরা আরো কিছু ভাইদের সুবিধামত একসাথ করে আলোচনা করবো৷ ১ম পর্ব মাদ্রাসা ক্যাম্পাসে অনুষ্ঠান শেষ করে নৌকা ভ্রমনে চাঁদপুর রিসোর্ট এর উদ্দেশ্য রওয়ানা হয় শিক্ষার্থীরা এবং শিক্ষকগন।

সেখান এ গিয়ে দুপুরের খাবার শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান, র্যাফেল ড্র, পুরস্কার বিতরন, ও সর্বশেষ সভাপতির দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপনি ঘোষনা করা হয়। প্রাক্তন শিক্ষার্থীরা এই অনুষ্ঠান সফল করার জন্য সিনিয়র প্রভাষক জহিরুল ইসলাম, সিনিয়র সহকারি শিক্ষক আমিনুল ইসলামসহ সকল শিক্ষকের প্রতি কৃতজ্ঞতা

সম্পর্কিত খবর