চাঁদপুর সরকারি হাসপাতালে একদিনের নবজাতকে ফেলে পালালো মা

স্টাফ রিপোর্টার : ফেসবুকে দেখে ও টিকটক করে সর্বনাশ সংসার ভাঙ্গার পথে। স্বামী স্ত্রীর সাথে মনোমালোন্য বেশ কয়েক মাস। সন্তান প্রসবের একদিন পরেই নবজাতক শিশুকে হাসপাতাল ফেলে থেকে পালিয়ে যায় মা। বাচ্চার অবস্থা অবনতি দেখে হাসপাতাল থেকে ঢাকায় রেফার করে ডাক্তার।

অসুস্থ বাচ্চাকে সুস্থ করার জন্য বাবা ঢাকা মেডিকেল হাসপাতাল সহ প্রাইভেট হাসপাতালে দূরঝাপ দিতে থাকে। ছয় দিন আইসিওতে রাখার পর অর্থের অভাবে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে তৃতীয় তলায় ভর্তি করায়। কিন্তু শিশু বাচ্চাটি দুধের অভাবে এখন মৃত্যুর সাথে পাঞ্জা লাগছে। এ কেমন পাষন্ড মা, প্রিয় দর্শক বলছি চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের কালি ভাংতি লালদিয়া গ্রামের নুরু গাজীর মেয়ে আখি বেগমের কথা।

হাসপাতালের বেডেতে মোহাম্মদ মাসুদ পাটোয়ারী তার একমাত্র নবজাতক শিশুকে নিয়ে ভর্তি রয়েছে। দেড় বছর পূর্বে মাসুদ পাটোয়ারী সাথে আখি বেগমকে বিয়ে করে। এর পূর্বে আখি বেগমের একটি বিয়ে হয়েছিল সেই সংসার ভেঙে দ্বিতীয় বিয়ে করে মাসুদের সাথে। সন্তান পেটে আসার পর থেকেই সংসার ভাঙার জন্য মরিয়া হয়ে উঠেছে। সারাদিন ফেসবুক ও টিকটক করেই অন্য পুরুষের সাথে কথা বলে সময় কাটাতো আখি। সংসার ভাঙার কাল হয়ে দাঁড়ালো। তারপরেও মাসুদ তার স্ত্রীর সাথে সম্পর্ক রাখার চেষ্টা করেও ব্যর্থ।

সঠিক সময়ে সন্তান প্রসব না করার কারণে সিজার করে নবজাতকের জন্ম দেওয়া হলে শিশুর অসুস্থ হয়ে পড়ে। তারপরেই একদিনের শিশুকে তার বাবার কাছে পাঠিয়ে দিয়ে হাসপাতাল থেকে পালিয়ে গেল এই পাষণ্ড মা আখি বেগম। এক ফোঁটা দুধ দিয়ে বাচ্চা বাঁচানোর জন্য আইনের দ্বারস্থ হন মাসুদ। থানায় অভিযোগ করার পরেও তার শ্বশুরবাড়ির লোকজন ও স্ত্রী এখনও নবজাতক শিশুর খোঁজখবর দিচ্ছে না।

শিশু সন্তানকে বাঁচানোর জন্য মরিয়া হয়ে উঠেছে বাবা মাসুদ পাটোয়ারী। প্রিয় দর্শক এই এক নজিরবিহীন ঘটনা সন্তান ফেলে রেখে চলে যায় বাবা সেই সন্তান মা তিলে তিলে মানুষ করে বড় করে তুলে কিন্তু চাঁদপুরে এটি ব্যতিক্রমী ঘটনা সন্তান ফেলে রেখে পালিয়ে গেল মা।

সম্পর্কিত খবর