বাগড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড : ৪ কোটি টাকা ক্ষয়ক্ষতি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদরের বাগড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে । আগুনে পুড়ে প্রায় ১৫ টি দোকান ভস্মিভূত হয়ে গেছে।

শনিবার দুপুর একটায় বাগড়া বাজার একটি তুলা তৈরির কারখানা আগুনের সূত্রপাত হয়। সেই আগুন ছড়িয়ে বাজারের কাপড়ের দোকান মুদি দোকান ওষুধের দোকান সহ ১৫ টি দোকানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
এতে প্রায় ৪ কোটি টাকার অধিক মালামাল আগুনে পুড়ে খতিসাধন হয়েছে বলে জানিয়েছে ব্যবসায়ীরা।

খবর পেয়ে ফরিদগঞ্জ থেকে ফায়ার সার্ভিস এর একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিভাতে সক্ষম হয়।

চাঁদপুরে রোদের তাপমাত্রা অতিরিক্ত বৃদ্ধি থাকায় দোকানে আগুন লাগার সাথে সাথে নিভানো সম্ভব হয়নি। বাঘড়া বাজারে প্রায় শতাধিক দোকান থাকলেও ১৫ টি দোকানে আগুন লেগেছে অল্পের জন্য বাকি দোকানগুলো রক্ষা পেয়েছে।

ব্যবসায়ীরা জানান, ঈদকে সামনে রেখে বেচাকিনা করার জন্য সবগুলি দোকানে কোটি টাকার মালামাল উঠানো হয়েছে। জোহর নামাজের আযান দেওয়ার পরপরই হঠাৎ করে তুলার দোকানে আগুন লেগে দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনের তাপমাত্রা অতিরিক্ত বেশি থাকায় নিভানোর জন্য চেষ্টা করেও মানুষ ব্যর্থ হয়। এতে বেশ কয়েকজন আহত হয়েছে।

তবে ফায়ার সার্ভিসের কর্মীরা একটু দেরিতে আসার কারণে আগুন পুড়ে গিয়ে ছাই হয়ে যায়। বাকি দোকানগুলো রক্ষা করা সম্ভব হয়েছে। দোকানদাররা এখন পথের ভিখারী হয়ে পড়েছে। এ সকল ব্যবসায়ীদের ঘুরে দাঁড়ানোর জন্য সরকারের আর্থিক সহযোগিতা দাবি জানান ব্যবসায়ীরা।

 

সম্পর্কিত খবর