ব্যাংক-বিপনী বিতাণ গুলোতে চাঁদপুর মডেল থানা পুলিশের কঠোর নজরদারি

চাঁদপুর খবর রির্পোট: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সর্বস্তরের মানুষের নিরাপত্তার লক্ষে চাঁদপুর শহরের ব্যাংক ও বিপনী বিতানগুলোতে চাঁদপুর মডেল থানা পুলিশ কঠোর নজরদারির ব্যবস্থা করেছে। ইতোমধ্যে বিপনী বিতান ও ব্যাংকগুলো নজরদারিতে এনেছেন পুলিশ সদস্যরা।

রবিবার (৯ এপ্রিল) দুপুরে শহরের কালিবাড়ী বেসিক ব্যাংক লিমিটেড, ইসলামী ব্যাংক, সোনালী ব্যাংক, অগ্রণি ব্যাংক, রুপালী ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, এবি ব্যাংক, ন্যাশনাল ব্যাংকসহ উল্লেখযোগ্য বিপনী বিতানগুলোর সামনে সদর মডেল থানার ফুট পেট্টোল দলের সদস্যদের দায়িত্ব পালন করতে দেখাগেছে।

চাঁদপুর সদর মডেল থানা সূত্রে জানাগেছে, ঈদ উপলক্ষে চাঁদপুর শহরে ৪টি ফুট পেট্টোল দল করা হয়েছে। এগুলো শহরের ওয়ান মিনিট, শপথ চত্বর, জোড়পুকুর পাড়, শপথ চত্বর, মিশন রোড, পালবাজার গেট, কালিবাড়ী ও বাসস্ট্যান্ড এলাকাসহ ৪টি দল সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত দায়িত্ব পালন করবে। প্রতি দলে একজন উপ-পরিদর্শক ও একজন সদস্য থাকবে। এছাড়া বিকেলে বিপনী বিতানগুলোর সামনে ৬জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে।

ঈদ মার্কেটে দায়িত্ব পালনরত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. বশির জানান, সদল মডেল থানার ওসি’র নির্দেশে সন্দেহজনক ব্যাক্তিদের ব্যাগ তল্লাশি করা হচ্ছে। ব্যাংকগুলোতে আমরা নজরদারি রাখছি। যাতে করে সেবা গ্রহীতারা নিরাপদে গন্তব্যে পৌঁছতে পারেন।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বলেন, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ স্যার এর নির্দেশে ঈদে চাঁদপুর শহরের আর্থিক প্রতিষ্ঠান ও বিপনী বিতানগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ করে ব্যাংকগুলোতে টাকা উত্তোলন করতে আসা প্রবাসীদের পরিবারের সদস্য এবং অন্যান্য গ্রাহক সেবা নিতে এসে কোন ধরণের হয়রানির শিকার না হন সে বিষয়টি পুলিশের ফুট পেট্টোল দল খুবই নজরদারীতে রাখবে। যার দায়িত্ব পালন করবে তাদেরকে নির্দেশনা দেয়া হয়েছে যাতে কোন মার্কেট কিংবা ব্যাংকের নীচে সিএনজি চালিত অটোরিকশা ও ব্যাটারি চালিত বাইকসহ অন্য যানবাহন যাত্রী নামানোর পর অবস্থান করতে না পারে। কারণ প্রতারক ও অপরাধী চক্র এসব যানবাহনে করে অপরাধ সংঘটিত করে।

তিনি আরো বলেন, অপরাধচক্র মাস্ক পরে দূরত্ব বজায় রেখে চলাচল করে। বাসা বাড়ি খালি রেখে কেউ ঈদে বাসা ছেড়ে বাহিরে যাবেন না। চোর চক্রের সদস্যরা আপনাদেরকে নজরদারিতে রাখে। আমাদের ফুট পেট্টোল দল প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা এবং বিকেল থেকে রাত পর্যন্ত ৬ জন পুলিশ সদস্য বিপনী বিতানগুলোর সামনে দায়িত্ব পালন করবে। এছাড়াও ঈদের সার্বিক নিরাপত্তায় ৮টি স্পেশাল টিম মাঠে থাকবে।

ওসি বলেন, মার্কেটে আসা লোকজনকে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করার জন্য আমরা শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে মাইকিং করে আসছি। যাতে করে পকেটমার, ছিনতাইকারী ও মলম পার্টি খপ্পরে না পরে লোকজন যাতে ক্ষতিগ্রস্থ না হয়।

সম্পর্কিত খবর