চাঁদপুর সুন্দরবন হোটেল থেকে সাড়ে ১৭ হাজার পিস ইয়াবাসহ আটক ১

স্টাফ রিপোর্টার : চাঁদপুর বড় স্টেশন এলাকায় সুন্দরবন হোটেলে অভিযান চালিয়ে ১৭৬০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ জসিম নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে রেপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্যাব -১১।

অভিনব কায়দায় খাবারের হটপটের ভিতরে প্যাকেটে মরিয়ে মাদক পাচারকালে টেকনাফের মাদক ব্যবসায়ী জসিমকে আটক করেছে।

শনিবার দুপুরে র্যাব -১১ ইয়াবা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ীকে নিয়ে চাঁদপুর মডেল থানায় এসে উপস্থিত হয়ে একটি মাদক মামলা দায়ের করেন। র্যাবের হাতে আটক হওয়া মাদক ব্যবসায়ী জসিম কক্সবাজার জেলার টেকনাফ থানার পূর্ব পানখালি গ্রামের মৃত বসির আহমেদের ছেলে।

সে দীর্ঘদিন যাবত নিষিদ্ধ ঘোষিত এই ইয়াবা ট্যাবলেটসহ বিভিন্ন মাদক বাংলাদেশের বিভিন্ন জেলায় পাচার করে আসছে। অবশেষে র্যাবের জালে সে আটক হয়েছে।

কুমিল্লা র্যাব -১১ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, টেকনাফ থেকে ১৭৬০০ পিস ইয়াবা নিয়ে মাদক ব্যবসায়ী জসিম চাঁদপুরে এসে হোটেল সুন্দরবনে অবস্থান নেয়। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র্যাব -১১ এর সদস্যরা হোটেলে অভিযান চালিয়ে একটি হটপট উদ্ধার করে। এ সময় হটপট এর ভিতরে পলিথিনে মোড়ানো কস্টিক লাগানো ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। হটপট এর ভিতরে থেকে ইয়াবা ট্যাবলেট এর গন্ধ না বের হয় সেজন্য তার ভিতরে ইফতার ও অন্যান্য খাদ্য সামগ্রী রেখেছে।

আটক মাদক ব্যবসায়ী জসিমকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, টেকনাফ থেকে ইয়াবা নিয়ে বরিশাল যাওয়ার উদ্দেশ্যেই চাঁদপুরে হোটেলে গিয়ে অবস্থান নেয়। অল্প দামে ইয়াবা গুলো টেকনাফ থেকে ক্রয় করে এনে বিভিন্ন জেলায় সরবরাহ করে থাকে।

এই ঘটনায় র্যাব -১১ এর পক্ষ থেকে বাদী হয়ে চাঁদপুর মডেল থানা একটি মাদক মামলা দায়ের করা হয়েছে।
এদিকে র্যাব -১১ এর অভিযানে মাদক উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করা হলে মামলা তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানার এস আই আকরামুল সুন্দরবন হোটেলে গিয়ে ঘটনাটি তদন্ত করে উপস্থিত সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করেন।

মাদক পাচারের জন্য চাঁদপুর নিরাপদ রুট হিসাবে মাদক ব্যবসায়ীরা ব্যবহার করে আসছে। চাঁদপুর হয়ে বিভিন্ন জেলায় মাদকের বড় বড় চালান পাচার হচ্ছে।

এর পূর্বেও র্যাব -১১ চাঁদপুর হরিনা ফেরিঘাট থেকে ইয়াবা ফেনসিডিল ও গাজার বড় বড় চালান আটক করতে সক্ষম হয়েছে। তবে মাদক নির্মূলে র্যাবের সাথে পুলিশসহ অনন্য গোয়েন্দা সংস্থার তৎপরতা বৃদ্ধি করা প্রয়োজন তা না হলে মাদক কোন অবস্থাতেই নির্মল করা সম্ভব হবে না।

সম্পর্কিত খবর